শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের নাটকীয় জয়

ক্রীড়া ডেস্কঃ
বাংলাদেশে ও শ্রীলংকা দুই দলেরই সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল আগে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে সোমবার তারা মুখোমুখি হয়েছিল গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে। তীব্র প্রতিন্দ্বিতার পর বাংলাদেশ ৪০-৩৮ পয়েন্টে লংকানদের হারিয়ে গ্রুপসেরা হয়েছে। বাংলাদেশ প্রথমার্ধে এগিয়েছিল ১৮-১৭ পয়েন্টে।

আক্ষরিক অর্থে বাংলাদেশের লড়াইটা হয়েছে শ্রীলংকার নাম্বার টেন আসলাম সাজার সঙ্গে। চল্লিশ মিনিটের রোমাঞ্চকর লড়াইয়ে লংকানদের অধিকাংশ রেইডিংয়েই ছিলেন। বাংলাদেশ শিবিরে ভয় ধরিয়ে দেওয়া দুর্দান্ত এই রেইডারই হয়েছেন ম্যাচসেরা।

নিজে একক পারফরম্যান্স করে সব আলো কেড়ে নিলেও দলকে জেতাতে পারেননি আসলাম। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি হাসে বাংলাদেশ। ৪০-৩৮ পয়েন্টের নাটকীয় জয় পায় তুহিন তরফদাররা।

সেমিফাইনাল নিশ্চিত ছিল আগেই। টানা তৃতীয় ম্যাচ জিতে ‘এ’ গ্রুপ সেরা বাংলাদেশ। সোমবার শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে শ্রীলংকাকে ১ টি লোনাসহ ৪০-৩৮ পয়েন্টে হারানো বাংলাদেশ প্রথমার্ধে এগিয়ে ছিল ১৮-১৭ পয়েন্টে। হারলেও লংকানরা গ্রুপ রানার্সআপ হয়ে উঠেছে শেষ চারে।

বুধবার বিকেল ৩টায় গ্রুপ ‘বি’ রানার্সআপ দলের সঙ্গে ফাইনালের উঠার লড়াইয়ে নামবে সাজুরামের দল। একই দিন দুপুর ২টায় প্রথম সেমিতে শ্রীলংকা খেলবে গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়নের বিপক্ষে।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম্যাচসেরা আসলাম সাজার হাতে পুরস্কার তুলে দেন কাবাডি ফেডারেশনের সাধারন সম্পাদক ও বাংলাদেশ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ন সম্পাদক ও বাংলাদেশ পুলিশের অতিরিক্তি ডিআইজি ড. শোয়েব রিয়াজ আলম।

গত বছর বঙ্গবন্ধু কাপের প্রথম আসরে এই শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। র্যাংকিংয়ে বাংলাদেশ পাঁচ ও শ্রীলংকার অবস্থান ছয় নাম্বারে। সমশক্তির দু’দলের লড়াইটি জমে ওঠে। বাংলাদেশ এগিয়ে যাওয়ার পর শ্রীলংকা সমতা আনে। আবার রাজিব-তুহিনদের অসাধারন রেইডে ব্যবধান বাড়িয়ে নেয় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে শুরুটা দারুণ করে বাংলাদেশ। জিয়া-মিজানদের অসাধারন পারফরম্যান্সে বাংলাদেশ লিড নেয় ২৭-২২ পয়েন্টে। এরপরই খেই হারায় লাল সবুজ দলটি। আসলামের কল্যানে লিড নেয় লঙ্কানরা। এই অর্ধে দ্বিতীয়বার অলআউট হয় স্বাগতিকরা।

ম্যাচের শেষ পাঁচ মিনিটে জমে ওঠে। ৩৭-৩৬ পয়েন্টে এগিয়ে যায় শ্রীলংকা। রেইডার আসলামকে আটকিয়ে ৩৮-৩৮ পয়েন্ট এগিয়ে যায় বাংলাদেশ। তবে রিভিউ নিয়ে সফল হয় লংকানরা। এরপর বাংলাদেশ লিড নেয় ৩৯-৩৮ পয়েন্টে। ম্যাচের শেষ কয়েক সেকেন্ড আরদুজ্জামান মুন্সি পয়েন্ট আনতেই মেতে উঠে গ্যালারি। ৪০-৩৮ পয়েন্টে জিতে যায় বাংলাদেশ।

সূত্রঃ জাগোনিউজ