বাংলাদেশ সারা পৃথিবীতে মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত: বিপ্লব বড়ুয়া

অনলাইন ডেস্কঃ
বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, আজকে বাংলাদেশ সারা পৃথিবীতে মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ মার্চ) রাতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিবিবি-২) আইকনিক স্টার আওয়ার্ডস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নারী দিবস উপলক্ষে আয়োজিত ৪ দিনব্যাপী অনুষ্ঠানে আজ বিভিন্ন পেশার ব্যক্তিকে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আজ ৭ মার্চ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে ৭ মার্চ এই দিনে তিনি বাঙালি জাতিকে স্বাধীনতার দিক নির্দেশনা দিয়েছিলেন। তিনি (বঙ্গবন্ধু) বলেছিলেন, ‘ এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। ‘

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেন, জাতির পিতার প্রতি আমি শ্রদ্ধা নিবেদন করি। আমরা সকলে মিলে একটি জাতি তৈরিতে অবদান রাখছি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। আজকে বাংলাদেশ সারা পৃথিবীতে মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

বাঙালি জাতীয়তাবাদের কথা উল্লেখ করে তিনি বলেন, গান, সাহিত্য, কবিতা, ফ্যাশন, সংস্কৃতি কৃষ্টিতে রিফ্লেকশন থাকা উচিত। আমরা বাঙালি। আমরা বাঙালি জাতীয়তাবাদ বিশ্বাস করি। আমাদের বাঙালিত্বের রিফ্লেকশন থাকা দরকার। আধুনিক বিশ্বে আমরা বসবাস করি। আধুনিকতা অবশ্যই থাকবে, বিশ্বের পরিবর্তনের সাথে আমরা অবশ্যই তাল মিলিয়ে চলবো। একই সাথে আমরা এমনই এক জাতির উত্তরাধিকার, যারা এই বাংলাদেশ স্বাধীন করার জন্য রক্ত দিয়েছেন। বাংলাদেশ অনেক চড়াই-উতরাই পেরিয়ে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। আমাদের কর্মে ও প্রতিটি সৃষ্টিতে আমাদের পূর্বপুরুষের আত্মত্যাগের কথা মনে করতে হবে।

বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন: কর্পোরেট আইকন রুবাবা দৌলা, সংগীত শিল্পী মেহরীন মাহমুদ, ইউএস-বাংলা গ্রুপ জেনারেল ম্যানেজার পাবলিক রিলেশনস কামরুল ইসলাম, চিকিৎসা ও সমাজসেবায় অবদান রাখায় ডাক্তার তেহেরিন, ২০২২ সেরা টিভি অভিনেতা আফরান নিশো,২০২২ সেরা টিভি অভিনেত্রী মেহজাবিন চৌধুরী, সেরা কনসেপচুয়াল ডিজাইনার রোবায়েত ফাতেমা টনি, নবাগত সেরা অভিনেত্রী খেয়া পায়েল, সেরা টিভি ডিরেক্টর তপু খান, সেরা চলচ্চিত্র অভিনেত্রী বিদ্যা সিনহা মিম, সেরা চলচ্চিত্র অভিনেতা নিরব হোসেন, ২০২২ সেরা চলচ্চিত্র ডিরেক্টর দেবাশীষ বিশ্বাস, সেরা চলচ্চিত্র ডিরেক্টর চয়নিকা চৌধুরী, সেরা নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ, সেরা চলচ্চিত্র অভিনেতা সিয়াম আহমেদ, সেরা চলচ্চিত্র অভিনেত্রী পরীমনি, সেরা চলচ্চিত্র অভিনেত্রী অপু বিশ্বাস, সেরা ক্রীড়া সাংগঠনিক ইকবাল বিন আনোয়ার দেওয়ান, আন্তর্জাতিক নিত্য কোরিওগ্রাফার (ভারত) অভিরূপ সেন গুপ্ত, আন্তর্জাতিক ডিজাইনার ও সোশ্যাল ওয়ার্কার (ভারত) পাপি জায়ি, সেরা মেকআপ আর্টিস্ট শামীমা আক্তার কুসুম, চলচ্চিত্র নবাগত অভিনেত্রী প্রার্থনা ফারদিন দিঘী, চলচ্চিত্র নবাগত অভিনেতা জয় চৌধুরী, সেরা মেকআপ আর্টিস্ট জাহিদ খান, সোশ্যাল ওয়ার্কার নুসরাত জাহান দৃষ্টি, সেরা কোরিওগ্রাফার গৌতম সাহা, সেরা হাউসিং কম্পানি জেমি কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, টিভি নবাগত সেরা অভিনেতা জাহিদুল হক পলাশ, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক পার্থ আফজাল প্রমুখ।

সূত্রঃ বাংলানিউজ