রামুতে হেল্প কক্সবাজার ও গ্লোবাল ইংলিশ লার্নিং সেন্টারের উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তিঃ
রামুতে হেল্প কক্সবাজার ও গ্লোবাল ইংলিশ লার্নিং সেন্টারের যৌথ উদ্যোগে “উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে যুব সমাজের ভুমিকাই প্রধান” শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ইপসা সিভিক কনসোর্টিয়াম এর সার্বিক সহযোগিতা শুক্রবার (২৫ ফেব্রæয়ারি) বিকাল ৩টায় রামু চৌমুহনী সংলগ্ন গেøাবাল ইংলিশ লার্নিং সেন্টার মিলনায়তনে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

টানা তিনটি বিতর্কের পর সমাপনী বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হন বিরোধী দলের হাসানুজ্জামান আদিল, অনিন্দিতা বড়–য়া স্নেহা ও আরফাত। এতে রানার আপ হন সরকারি দল সমর্থিত দলের প্রতিযোগি আসাদুল ইসলাম, আফনান ইসলাম নোভা ও জেসিকা আজাদ। এতে শ্রেষ্ট বক্তা নির্বাচিত হন বিরোধী দলীয় দলনেতা আবু সালেহ মোহাম্মদ হাসানুজ্জামান আদিল।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন- গেøাবাল ইংলিশ লার্নিং সেন্টার (জিইএলসি) এর ইংলিশ ট্রেইনার বোরহান উদ্দিন ইমরোজ ও উপদেষ্টা সাংবাদিক সোয়েব সাঈদ। এতে স্পিকারের দায়িত্বে ছিলেন জিইএলসি’র সভাপতি সাহেদুল ইসলাম রায়হান।

বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইপসা সিভিক কনসোর্টিয়াম প্রজেক্ট এর মিল অফিসার মোঃ আবু তাহের ও হেল্প কক্সবাজার এর প্রজেক্ট ম্যানেজার সাদেকুল ইসলাম। অতিথিবৃন্দ বলেন- এ বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে সকল প্রতিযোগিসহ শ্রোতারা উগ্রবাদ ও সহিংসতা সম্পর্কে অবগত হবে এবং সমাজের যুব সমাজ উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ করতে সক্ষম হবে।

বিতর্ক প্রতিযোগিতায় সমন্বয়কারি ছিলেন- জিইএলসি’র সেক্রেটারি মোহাম্মদ ইব্রাহিম, তৌফিকুল ইসলাম, আলাউদ্দিন, ফারহানা সেলিম সামিয়া ও ফাহিমা ইসলাম আরাভি। প্রতিযোগিতায় টাইম কো-অর্ডিনেটর এর দায়িত্ব পালন করেন- জিইএলসি’র উপস্থাপনা সেক্রেটারি আফরাহ বিনতে সামশ। অতিথিবৃন্দ প্রতিযোগিতা বিজয়ীদের ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গেøাবাল ইংলিশ লার্নিং সেন্টার (জিইএলসি) এর সেক্রেটারি মোহাম্মদ ইব্রাহিম। তাঁর সমাপনি বক্তব্যের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন হয়।