বান্দরবানে এক পাড়াপ্রধান ও চার ছেলেকে কুপিয়ে হত্যা

অনলাইন ডেস্কঃ
বান্দরবানের রুমা উপজেলার দুর্গম পাহাড়ে এক পাড়াপ্রধান এবং তার চার ছেলেকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে রুমা বাজার থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে গালেঙ্গ্যা ইউনিয়নে ৭ নম্বর ওয়ার্ডের আবুপাড়ায় এ হত্যাকাণ্ড ঘটে বলে জানিয়েছে পুলিশ।

রুমা থানা ওসি আবুল কাসেম বলেন, “আমরা খবর পেয়েছি পরে। পুলিশের একটি দল দুপুরে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে।”

নিহতরা হলেন আবুপাড়ার কারবারি (পাড়াপ্রধান) লকরুই ম্রো (৭০) এবং তার চার ছেলে রুনতুই ম্রো (৩৫), রেংঙি ম্রো (৩০), মেনওয়াই ম্রো (২৫) ও রিংরাও ম্রো (২০)।

গালেঙ্গ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেনরত ম্রো স্থানীয়দের বরাত দিয়ে বলেন, “কারবারির পরিবার পাড়ার লোকজনের উপর জাদুটোনা করছিল বলে কথা ওঠে। তাতে পাড়ার লোকজন মারা যাচ্ছে- এমন গুজবও ছড়ানো হয়। সেই অভিযোগ তুলে পাড়ার লোকজনই তাদেরকে কুপিয়ে মেরে ফেলেছে।”

স্থানীয় আরেক জনপ্রতিনিধি নাম প্রকাশ না করার শর্তে বলেন, “জাদুটোনা নিয়ে কারবারি পরিবারের ওপর পাড়াবাসির দীর্ঘদিনের ক্ষোভ ছিল। তাছাড়া সম্প্রতি জুমক্ষেতের সীমানা নিয়েও পাড়ার লোকজনের সঙ্গে তাদের বিরোধ লাগে।

“আমি যেটা জেনেছি, পাড়ার লোকজন গোপন বৈঠক করে কালর রাতে কারবারি পরিবারের সবাইকে মেরে ফেলেছে। নিহত চার ভাইয়ের মধ্যে রিংরাও ম্রো ছিল কলেজের ছাত্র।”

তবে এর পেছনে আর কোনো ঘটনা আছে কি না, কারা ওই পরিবারের সদস্যদের হত্যা করেছে, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে নিশ্চিত কিছু বলতে পারেনি পুলিশ।

ওই পড়ার বাসিন্দাদের কারও সঙ্গে কথা বলে বিষয়টি যাচাই করতে পারেনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

সূত্রঃ বিডিনিউজ