রামু উখিয়ারঘোনা তা’লিমুল কুরআন মাদ্রাসার বার্ষিক সভা অনুষ্ঠিত

সোয়েব সাঈদ, রামুঃ
রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা উত্তর টিলাপাড়া তা’লিমুল কুরআন মাদ্রাসা ও এতিমখানার ৩৭ তম বার্ষিক সভা ও হাফেজে কুরআন সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ২৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) অনুষ্ঠিত বার্ষিক এ মাহফিলে প্রধান আলোচক ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মাওলানা মুফতি হুমায়ুন কবির। তিনি বলেন, তাকওয়ার গুণাবলীসম্পন্ন আলোকিত মানুষ গড়তে ইসলামী শিক্ষার গুরুত্ব অনস্বীকার্য। প্রত্যন্ত জনপদে প্রতিষ্ঠিত হয়েও উখিয়ারঘোনা তা’লিমুল কুরআন মাদ্রাসা আদর্শ মানুষ ও আলোকিত সমাজ গড়তে অসংখ্য শিক্ষার্থীদের দ্বীনি শিক্ষা দানের নিরবচ্ছিন্ন খেদমত আঞ্জাম দিয়ে আসছে। এ মাদ্রাসার সার্বিক উন্নয়ন-অগ্রগতির বিকাশধারায় শামিল হওয়া দ্বীনদার বিত্তশালী ব্যক্তিবর্গের এগিয়ে আসা ঈমানী কর্তব্য।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মনির আহমদ (কালু) এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় তাকরীর করেন, ঈদগাঁও গোমাতলী হোসাইনিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা ইমাম জাফর আলম, কক্সবাজার শহীদ তিতুমীর ইনস্টিটিউট জামে মসজিদের খতীব মাওলানা হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, তরুণ আলিম মাওলানা নাসির উদ্দিন, মাওলানা কারী হাফেজ ফরিদুল আলম প্রমুখ।

মাদ্রাসা পরিচালনা কমিটির সার্বিক তত্ত্বাবধানে, শিক্ষক মাওলানা আনিছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভার বিশেষ আকর্ষণ ছিলো, এ মাদ্রাসার হিফজুল কুরআন বিভাগে বিভিন্ন সময়ে হিফজ করে যারা হাফেজে কুরআন হয়েছেন এমন প্রাক্তন ছাত্রদের দস্তারে ফযীলত (পাগড়ি), সম্মাননা সনদ ও উপহার সামগ্রী প্রদান করা হয়। সেই সাথে এ হিফজখানা থেকে সদ্য হিফজ সম্পন্নকারী ২ জন ছাত্রকেও পাগড়ি প্রদান করা হয়। এছাড়াও নূরানী তা’লিমুল কুরআন বোর্ডের সনদ পরীক্ষায় মেধা তালিকায় অন্তর্ভুক্ত ও অ+ প্রাপ্ত ১০ জন কৃতি শিক্ষার্থী এবং বিগত বার্ষিক পরীক্ষায় কৃতিত্ব স্থাপনকারী মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

সভা উপলক্ষ্যে মাদ্রাসা বিভাগের শিক্ষার্থীদের দেয়ালিকা, শৈল্পিক পরিবেশনা ও নূরানী শিক্ষার্থীদের সুন্দর হস্তলিপি প্রদর্শনী দেখে আগত বিজ্ঞ অতিথিবৃন্দ অভিভূত হন। বিশিষ্ট ওলামায়েকেরাম ও দ্বীন অনুরাগী এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে অনুষ্ঠিত এ সভা বিশেষ মুনাজাতের মধ্যদিয়ে সমাপ্ত হয়।