৫ দিনের সরকারি সফরে ভারত যাচ্ছেন সাইমুম সরওয়ার কমল এমপি

নীতিশ বড়ুয়া, রামুঃ
গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি’র সাথে ৫ দিনের সরকারি সফরে ভারত যাচ্ছেন কক্সবাজার-৩(সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়অর কমল।

২৩ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি ভারতের আগরতলায় দ্বিতীয় বাংলাদেশ ফ্লিম ফেস্টিভাল ও ২৪ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ আসামের গোয়াহাটিতে প্রথম বাংলাদেশ ফ্লিম ফেস্টিভাল অনুষ্ঠানে যোগদিতে তিনি ভারত যাচ্ছেন। এমপি কমল ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকাল ১০ টায় গাড়ী যোগে ঢাকা থেকে ভারতের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়অর কমল এমপি ২৩ ফেব্রুয়ারি, বুধবার ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন ও দ্বিতীয় বাংলাদেশ ফ্লিম ফেস্টিভাল অনুষ্ঠানে যোগদান করবেন। পরে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এর সাথে সাক্ষাতে মিলিত হবেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির নেতৃত্বাধীন এ প্রতিনিধিদল ২৪ ফেব্রুয়ারি বৃহষ্পতি বার ভারতের আসামের রাজধানী গোয়াহাটিতে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন ও প্রথম বাংলাদেশ ফ্লিম ফেস্টিভাল অনুষ্ঠানে যোগদান করবেন।
পরে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এর সাথে সাক্ষাতে মিলিত হবেন।

নেতৃবৃন্দ সিলিগুড়ি হয়ে কলকাতায় পৌঁছাবেন ২৫ ফেব্রুয়ারী, শুক্রবার। কলকাতায় সাংবাদিক, রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন। ২৭ ফেব্রুয়ারি সাইমুম সরওয়ার কমল এমপি সহ প্রতিনিধিদল বাংলাদেশে ফেরার কথা রয়েছে। ৫ দিনের এ সফরে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির সহধর্মীনি নুরান ফাতিমা ও সাইমুম সরওয়ার কমল এমপি’র সহধর্মীনি সৈয়দা সেলিনা সরওয়ারসহ তথ্য মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তাগন রয়েছেন।