চকরিয়ায় সড়কে নিহত ৫ ভাইয়ের পরিবারের পাশে সিপিবি

অনলাইন ডেস্কঃ
কক্সবাজারের চকরিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একইসঙ্গে নিহত ৫ ভাইয়ের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা। এ সময় পার্টির পক্ষ থেকে অসহায় পরিবারটির কাছে অর্থসাহায্য দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) চকরিয়ার মালুমঘাটে নিহতদের বাড়িতে যান চট্টগ্রাম জেলা সিপিবির সভাপতি অধ্যাপক অশোক সাহা, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর, কক্সবাজার জেলা সিপিবির সদস্য পুলিন দে, চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী, কক্সবাজার জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি জয় বড়ুয়া ও রামু উপজেলা ছাত্র ইউনিয়নের যুগ্ম আহবায়ক রানা বড়ুয়া।

শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সিপিবি নেতারা এ সময় বলেন, একটি দুর্ঘটনা আপনাদের পরিবারের জন্য যে অপূরণীয় ক্ষতি বয়ে এনেছে তা কোনোদিনই পূরণ হবার নয়। আপনাদের বিয়োগব্যথায় আমরাও সমব্যথী। বারবার সড়কে দুর্ঘটনা ঘটছে, প্রাণহানি হচ্ছে, মায়ের বুক খালি হচ্ছে- এর দায় রাষ্ট্র, প্রশাসন কোনোভাবেই এড়াতে পারে না। আমরা সরকারের কাছে সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ নেওয়ার জোর দাবি জানাচ্ছি। আমরা এমন আর একটি দুর্ঘটনাও সড়কে দেখতে চাই না, আর কোনো মায়ের বুক খালি হোক, কোনো স্ত্রী স্বামীহারা হোক, সন্তান এতিম হোক- সেটা আমরা চাই না।

সিপিবি নেতারা নিহতদের স্ত্রীকে কর্মসংস্থান, পরিবারটির নিরাপত্তা এবং তাদের পুনর্বাসনের ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানা।

গত ৮ ফেব্রুয়ারি ভোরে চকরিয়ার মালুমঘাট এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পিকআপ ভ্যানের চাপায় একইসঙ্গে ৫ ভাই নিহত হন। একই দুর্ঘটনায় আরও এক ভাই এবং এক বোন আহত হয়েছেন।