রামুতে শেখ রাসেল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল আজ

নিজস্ব প্রতিবেদক, রামুঃ
রামুতে আজ রবিবার থেকে শুরু হচ্ছে শেখ রাসেল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। মুজিব শতবর্ষ উপলক্ষে আয়োজিত গত বছরে মার্চ মাসে কক্সবাজার জেলার ১৬টি ফুটবল দল নিয়ে উদ্বোধন করা হয় এ টুর্নামেন্ট। বিশ্ব মহামারি করোনা ভাইরাসের বিধি নিষেধ মেনে গত বছরে ৬ ও ৭ এপ্রিলের নির্ধারিত খ গ্রুপের কোয়ার্টার ফাইনাল খেলা সহ সেমিফাইনাল ও ফাইনাল খেলা স্থগিত ঘোষনা করে, টুর্ণামেন্ট পরিচালনা কমিটি।

টুর্ণামেন্ট পরিচালনা কমিটির কর্মকর্তা সুকুমার বড়ুয়া বুলু জানান, কোয়ার্টার ফাইনালের দুটো খেলায় আজ রবিবার (১৩ ফেব্রুয়ারি) রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিকাল ৩টায় মহেশখালীর শহীদ ওসমান গণি স্মৃতি সংসদের সাথে মুখোমুখি হবে রামু যুব একাদশ এবং আগামীকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি) কক্সবাজার সদর উপজেলা একাদশের সাথে মুখোমুখি হবে রামু উপজেলা ক্রীড়া সংস্থা। এছাড়া ১৬ ও ১৭ ফেব্রুয়ারি সেমিফাইনাল এবং ২০ ফেব্রুয়ারি ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

শেখ রাসেল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের স্থগিত ম্যাচগুলো আয়োজন উপলক্ষে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে টুর্ণামেন্ট পরিচালনা কমিটির কার্যালয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

রামু শেখ রাসেল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সভাপতি ছিদ্দিক আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুপন বড়ুয়া শিপনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় সভায় টুর্ণামেন্ট পরিচালনা কমিটির কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন, শামশুল আলম, কিশোর বড়ুয়া, দেব প্রসাদ বড়ুয়া টিপু, বিমল বড়ুয়া, ব্যোমকেশ বড়ুয়া, সজল বড়ুয়া, তরুপ বড়ুয়া, তুহিন বড়ুয়া শানু, মো. নবু আলম, পলক বড়ুয়া আপ্পু, খালেদ শহীদ, নীতিশ বড়ুয়া, তপন মল্লিক, অরুণ বড়ুয়া, সুকুমার বড়ুয়া বুলু, সংগীত বড়ুয়া, রিটু বড়ুয়া, আবু বক্কর ছিদ্দিক, আহাম্মদ, ওমর ফারুক মাসুম, জিটু বড়ুয়া, আবুল মনছুর, ফরিদুল আলম, বিকাশ বড়ুয়া, সুহাস বড়ুয়া, টিপু বড়ুয়া, মুকুট বড়ুয়া প্রমুখ।

টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সহ-সভাপতি কিশোর বড়ুয়া জানান, কক্সবাজার ক্রীড়া অঙ্গন ফুটবল ইতিহাস-ঐতিহ্যের সমৃদ্ধ অঞ্চল রামু। ক্রীড়া নৈপুণ্যতায় এখনো কিংবদন্তি হয়ে আছেন রামুর সাবেক ও প্রয়াত ফুটবলাররা। আমরা রামুর ফুটবল ইতিহাসকে আরও সমৃদ্ধ করার পাশাপাশি নতুন প্রজন্মের খেলোয়াড়দের ফুটবলের সুন্দর পরিবেশ সৃষ্টি করার জন্য এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি ছিদ্দিক আহম্মদ জানান, কক্সবাজার জেলার ফুটবল খেলার জাগরণে রামু উপজেলা সবসময় অগ্রণী ভূমিকা রাখে। ফুটবল ইতিহাস-ঐতিহ্যের সেই ধারাবাহিকতা আমরা ধরে রাখতে চাই। বিশ্ব মহামারি করোনা ভাইরাসের বিধি নিষেধ মেনে গত বছরে ৬ ও ৭ এপ্রিলের নির্ধারিত খ গ্রুপের কোয়ার্টার ফাইনাল খেলা সহ সেমিফাইনাল ও ফাইনাল খেলা স্থগিত ঘোষনা করা হয়। রবিবার থেকে স্থগিত হওয়া ম্যাচগুলো পূণরায় অনুষ্ঠিত হবে।

সাধারণ সম্পাদক সুপন বড়ুয়া শিপন জানান, স্থগিত হওয়া ফুটবল ম্যাচ গুলো আবারও শুরু হচ্ছে। কোয়ার্টার ফাইনালে দুটো ম্যাচ সহ ফাইনাল পর্যন্ত পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে এ টুর্ণামেন্টের। ইতিমধ্যে সম্পূর্ণ প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রত্যেক খেলায় জাতীয় দলের খেলোয়াড় সহ কক্সবাজার জেলার কৃতি ফুটবলাররা অংশ নেবে।

টুর্ণামেন্ট পরিচালনা কমিটির কর্মকর্তা পলক বড়ুয়া আপ্পু জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে শেখ রাসেলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনাকে আরও শানিত করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট সন্তান শেখ রাসেলের নামে এ খেলার নামকরণ করা হয়েছে। এ আয়োজনের প্রধান পৃষ্টাপোষকতায় রয়েছেন কক্সবাজারের নেতা সংসদ সদস্য (এমপি) সাইমুম সরওয়ার কমল।
###খালেদ শহীদ, রামু। ১২ ফেব্রয়ারি ২০২২