রামু ব্রাদার্স ইউনিয়ন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্প উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, রামুঃ
রামু ব্রাদার্স ইউনিয়ন ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে গঠিত এই ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্প উদ্বোধন করেন, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি মো. নবু আলম।

সাধারণ সম্পাদক পলক বড়ুয়া আপ্পুর স্বাগত বক্তব্যে ও সঞ্চালনায় অনুষ্ঠিত অনুশীলন ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রামু এভারেস্ট টিচিং ইনস্টিটিউটের অধ্যক্ষ রাজু বড়ুয়া, রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের আহ্বায়ক তরুপ বড়ুয়া, রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, উপজেলা স্বেচ্ছা সেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবু বক্কর ছিদ্দিক, রামু ব্রাদার্স ইউনিয়নের কর্মকর্তা প্রবাল বড়ুয়া নিশান, চন্দন বড়ুয়া ও ওসমান সরওয়ার আলম চৌধুরী ক্রিকেট একাডেমির পরিচালক রিয়াদ প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কক্সবাজার জেলার ক্রীড়াঙ্গনে রামু ব্রাদার্স ইউনিয়ন স্বনামধন্য ঐতিহ্যবাহী একটি ক্রীড়া সংগঠন। ফুটবলের পাশাপাশি ক্রিকেটেও সরব পদচারণা রয়েছে রামু ব্রাদার্স ইউনিয়নের। ক্রীড়াঙ্গনের ঐতিহ্যগত ধারাবাহিকতা ধরে রাখার প্রয়াসে, রামু ব্রাদার্স ইউনিয়ন ক্রিকেট দল প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কক্সবাজারের ১ম বিভাগ জেলা ক্রিকেট লীগেও কৃতিত্বপূর্ণ খেলা উপহার দিয়ে, ঐতিহ্যের ধারাবাহিকতা অটুট রাখবে।

রামু ব্রাদার্স ইউনিয়ন ক্রিকেট দল পরিচালনা কমিটির আহ্বায়ক পলক বড়ুয়া আপ্প জানান, ক্রিকেট অনুশীলন ক্যাম্পে খেলোয়াড়দের ফিটনেস ও স্কিল ঝালাই করা হবে। প্রতিযোগিতা মূলক ক্রিকেটের সংস্পর্শ রাখার জন্য এই অনুশীলনের সময়ে ওয়ানডে ম্যাচের পরিকল্পনাও নেয়া হয়েছে। ওসমান সরওয়ার আলম চৌধুরী ক্রিকেট একাডেমির পরিচালক রিয়াদের তত্ত্বাবধানে চলবে এই অনুশীলন ক্যাম্প। রামুর বিভিন্ন ইউনিয়ন থেকে বাছাইকৃত ২০ জন ক্রিকেটার নিয়ে এই অনুশীলন ক্যাম্প পরিচালিত হবে।

রামু ব্রাদার্স ইউনিয়ন ক্রিকেট দল পরিচালনা কমিটির সদস্য সচিব খালেদ শহীদ জানান, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ১ম বিভাগ জেলা ক্রিকেট লীগে রামু উপজেলার একমাত্র ক্রিকেট দল হিসেবে অংশ নিচ্ছে রামু ব্রাদার্স ইউনিয়ন। ১৪ ফেব্রুয়ারি কলাতলী ক্রিকেট ক্লাব ও ১৬ ফেব্রুয়ারি রুবেল স্মৃতি সংসদের বিরুদ্ধে ক্রিকেট লীগে অংশ নিবে রামু ব্রাদার্স ইউনিয়ন।

ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে রামু ব্রাদার্স ইউনিয়নের সম্মানিত উপদেষ্টা চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের মাতা ফাতেমা জোহরা বেগম, জাতীয় দলের সাবেক ফুটবলার ও ঢাকা ব্রাদার্স ইউনিয়নে কোচ সহিদ উদ্দিন সেলিম এবং রামু ব্রাদার্স ইউনিয়নের সাবেক খেলোয়াড় প্লাবন বড়ুয়ার মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানানো হয়। তাদের স্মরণে ও শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।