শিক্ষার্থী-যুবসমাজের খেলাধুলা ও ধর্মীয় আয়োজন ভাল উদ্যোগ

ক্রিকেট খেলা ও সরস্বতী পুজা অনুষ্ঠানে এমপি কমল

নীতিশ বড়ুয়াঃ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল কক্সবাজার ক্রিকেটার্স ফোরাম আয়োজিত উপজেলা ক্রিকেট চ্যাম্পিয়ন লীগের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে বলেছেন- সবকিছু যখন বন্ধ তখন আজকের এই ক্রিকেট খেলার আয়োজন। তবুও ভাল- যখন স্টেডিয়াম নির্মাণ বা সংস্কার কাজে অনোপযোগী তখন এই বিলের মধ্যে খেলার আয়োজন। তবুও ভাল- করোনায় যখন মানুষ মানুষের কাছে যেতে পারছেনা, ওমিক্রনের ভয়ে যখন মানুষ আতংকিত তখন মানুষ থেকে অনেক দুরে এই বালিচরে আজকের এই আয়োজন। তবুও ভাল- বৃষ্টির মধ্যেও এই আয়োজন পরিত্যাক্ত হয়নি। তবুও ভাল- কক্সবাজার জেলা তাঁতীলীগের সভাপতি, সংগঠক আরিফ উল মওলা, কক্সবাজার পৌরসভার কাউন্সিলর শাহাব উদ্দিন সিকদারসহ আমরা অনেকেই আজকে এসেছি। তবুও ভাল- দর্শক সংখ্যা কম হলেও সফলভাবে এই টুর্ণামেন্টের পরিসমাপ্তি। তবুও ভাল- হারি বা জিতি খেলাতো হলো। খেলার আয়োজক, অংশ গ্রহনকারি দল, যারা জিতবেন বা বিজিত হবেন সকলেই সফল।

এরপর সাইমুম সরওয়ার কমল এমপি কক্সবাজার সরকারি কলেজ ও রামু সরকারি কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় আয়োজন সরস্বতী পুজা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এমপি কমল হিন্দু সম্প্রদায়ের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। হাজার বছর ধরে এ ভূখন্ডে সব ধর্মের মানুষ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মিলেমিশে একত্রে বসবাস করে আসছেন। হাজার বছরের এ সম্প্রীতি নষ্ট করতে কিছু সংখ্যক খারাপ চরিত্রের মানুষ দেশে বিশৃংখলা সৃষ্টির অপতৎপরতা চালায়, তাদেরকে প্রতিহত করে, তাদের থেকে দুরে থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু কণ্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শনিবার (৫ ফেব্রুয়ারী ) ক্রীড়া ও ধর্মীয় অনুষ্ঠানে এমপি কমল উপরোক্ত কথা বলেন। সাইমুম সরওয়ার কমল এমপি কক্সবাজার সরকারি কলেজে আয়োজিত সরস্বতী পূজা অনুষ্ঠান শেষে কক্সবাজার সরকারি কলেজে একটি বহুতল ভবন নির্মাণের লক্ষ্যে কলেজের প্রিন্সিপাল ও প্রফেসরদের সাথে নিয়ে কলেজ প্রাঙ্গন পরিদর্শন করেন। এছাড়াও সাইমুম সরওয়ার কমল এমপি সকাল থেকে রাত পর্যন্ত আরো কয়েকটি সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেন।