বেসরকারি শিক্ষক-কর্মচারীর জানুয়ারি মাসের বেতন ছাড়

অনলাইন ডেস্কঃ
বেসরকারি স্কুল-কলেজের (এমপিওভুক্ত) শিক্ষক-কর্মচারীর জানুয়ারি মাসের বেতন ছাড় করা হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাসের সাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাউশির অধীনে এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীর জানুয়ারি মাসের বেতন-ভাতার সরকারি অংশের চেক ব্যাংকে জমা দেওয়া হয়েছে। এ বাবদ অগ্রণী, রূপালী ব্যাংকের প্রধান শাখায় এবং জনতা ও সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের বেতন-ভাতা আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত সংশ্লিষ্ট শাখা ব্যাংক থেকে উত্তোলন করতে বলা হয়েছে।

এদিকে, মাউশিতে মহাপরিচালকের পদশূন্য থাকায় জানুয়ারি মাসে শিক্ষক-কর্মচারীদের নির্ধারিত সময়ে বেতন-ভাতা পাওয়া অনিশ্চিত হয়ে পড়ে। নিয়ম অনুযায়ী, মহাপরিচালকের পদ শূন্য থাকলেও পরিচালক (কলেজ ও প্রশাসন) রুটিন দায়িত্বপালন করে থাকেন। কিন্তু তাকে আর্থিক সংশ্লিষ্ট ক্ষমতা না দেওয়ায় সব আর্থিক কাজের স্থবিরতা তৈরি হয়। পরে গত ৩১ জানুয়ারি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদকে মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়ায় নির্ধারিত সময়ে বেতন-ভাতা ছাড় দেওয়া হয়েছে।

সূত্রঃ জাগোনিউজ