এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণের নির্দেশ

অনলাইন ডেস্কঃ
২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বুধবার (২৬ জানুয়ারি) থেকে বিতরণের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মঙ্গলবার (২৫ জানুয়ারি) অফিস আদেশের মাধ্যমে বিতরণের নির্দেশ দেওয়া হয়।

অফিস আদেশে জানানো হয়, করোনার কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনার জন্য রসায়ন, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা, ইসলাম শিক্ষা, শিশুর বিকাশ, লঘু সংগীত, উচ্চাঙ্গ সংগীত, উচ্চতর গণিত, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন, আরবি, পালি, সংস্কৃত, কৃষিশিক্ষা, মনোবিজ্ঞান, পরিসংখ্যান, মৃত্তিকা বিজ্ঞান, প্রকৌশল অংকন ও ওয়ার্কশপ প্র্যাকটিস, শিল্পকলা ও বস্ত্র পরিচ্ছদ বিষয়ের অ্যাসাইনমেন্ট মূল্যায়ন রুবিক্সসহ প্রণয়ন করা হয়েছে। যা এরসঙ্গে পাঠানো হলো। নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ২৬ জানুয়ারি থেকে শুরু হবে।

অফিস আদেশে সকল উপপরিচালক (সকল), জেলা শিক্ষা অফিসার উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, সকল উপজেলা/থানা এবং অধ্যক্ষ/প্রধান শিক্ষককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

সূত্রঃ বাংলা ট্রিবিউন