অনির্দিষ্টকালের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের খবরটি গুজব

শিক্ষা ডেস্কঃ
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বরাত দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের খবর প্রচার করা হচ্ছে, যা একটি গুজব। সাম্প্রতিক সময়ে শিক্ষামন্ত্রী এ সংক্রান্ত কোনো বক্তব্য দেননি।

শনিবার (১৫ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে সবাইকে সতর্ক করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের বলেন, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির পরিপ্রেক্ষিতে সরকার নিয়মিত পরিস্থিতি মনিটর করছে। করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে আবারও মিটিং করা হবে। তারপর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এতে বলা হয়, সরকার এই মুহূর্তে শিক্ষার্থীদের টিকাদান নিশ্চিত করতে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। তাই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে কোনো ধরনের গুজবে কান না দিতে এবং আগাম তথ্য দেওয়া থেকে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ করা হলো।

এদিকে সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে আপাতত আগের মতো সীমিত আকারে পাঠদান কার্যক্রম চালিয়ে নেওয়া হবে।

তবে আগের চেয়ে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে মনিটরিং ব্যবস্থা বাড়ানো হবে। প্রতি সপ্তাহে একবার করে কোভিড-১৯ জাতীয় টেকনিক্যাল কমিটির সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ে বৈঠক করে নানা বিষয়ে পরামর্শ নেবে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে বাধ্য হবেন বলেও জানিয়েছিলেন মন্ত্রী।

সূত্রঃ জাগোনিউজ