রামুর ঈদগড়ে ঘুমন্ত অবস্থায় যুবককে ছুরিকাঘাত

সোয়েব সাঈদ, রামুঃ
রামু উপজেলার ঈদগড়ে ঘুমন্ত অবস্থায় এক যুবককে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালিয়েছে দৃর্বৃত্তরা। ছুরিকাঘাতে গুরতর আহত রিফাতুল ইসলাম (১৮) ঈদগড় ইউনিয়নের ২নং ওয়ার্ডের পশ্চিম হাসনাকাটা কোনারপাড়া এলাকার নুর আহমদের ছেলে।

আহত রিফাতুল ইসলামের বড় ভাই নজরুল ইসলাম এ ঘটনায় রামু থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তিনি জানান- প্রতিদিনের বাড়ির সদস্যরা রাতে ঘুমিয়ে পড়ে। রাত দেড়টার দিকে রিফাতুল ইসলামের আর্তচিৎকারে সবার ঘুম ভাঙ্গে। এসময় রিফাতুল ইসলামের পিট ও বাহুতে একাধিক ছুরিকাঘাতের চিহ্ন দেখে তাকে ঈদগড় মেডিকেল সেন্টারে ও পরে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

অভিযোগে সুনির্দিষ্ট কাউকে অভিযুক্ত করা হয়নি। এতে উল্লেখ করা হয়েছে- রাতে কয়েকজন দৃর্বৃত্ত মাটির ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে এবং তারা হত্যার উদ্দেশ্যে রিফাতের দেহে একাধিক ছুরিকাঘাত করে।

বড় ভাই নজরুল ইসলাম জানান- প্রায় ২০ দিন পূর্বে রিফাতকে একটি অপহরণকারি চক্র ঢাকায় নিয়ে গিয়ে তার পরিবারের কাছ থেকে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা দেয়ার সময় একটি বিকাশ এর দোকান থেকে রিফাত পুলিশের সহায়তা উদ্ধার হয়ে বাড়িতে ফিরে আসে। তাঁর ধারনা ওই অপহরণের ঘটনায় জড়িতরা মুক্তিপণ না পেয়ে ক্ষিপ্ত হয়ে বর্বরোচিত এ ঘটনা ঘটিয়েছে। তার ধারনা অপহরণ ও ছুরিকাঘাতে জড়িত চক্র অভিন্ন। তাই এদের গ্রেফতার করে আইনের আওতায় আনা সম্ভব হবে। এজন্য তিনি প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।