রামুতে ‘সাংবাদিক নীতিশ বড়ুয়া সড়ক’ এর নির্মাণকাজ উদ্বোধন করলেন এমপি কমল

সোয়েব সাঈদঃ
রামুর আলোকিত সাংবাদিক ও রাজনীতিক নীতিশ বড়ুয়ার নামে নামকরণকৃত ‘সাংবাদিক নীতিশ বড়ুয়া সড়ক’ এর নির্মাণকাজ উদ্বোধন করেছেন-কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। শুক্রবার (২৪ সেপ্টম্বর) সকাল ১১ টায় রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি এলাকায় এ সড়কটি উদ্বোধন করা হয়। সড়কটি নির্মিত হলে উন্নত যোগাযোগ ব্যবস্থার আওতায় আসবে এলাকাবাসী।

একইদিন সাংসদ কমল জোয়ারিয়ানালা রমনী পাহাড় এলাকায় শেখ রাসেল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শুভ উদ্বোধন এবং উত্তর মিঠাছড়ি শাহ আলমের দোকান থেকে আবছারের বাড়ি পর্যন্ত নবনির্মিত সড়ক উদ্বোধন করেন। উপরোক্ত ৩টি প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে এসব এলাকাজুড়ে ছিলো উৎসব আমেজ। পথে পথে স্ব-স্ব গ্রামের নারী পুরুষ ফুলেল শুভেচ্ছা জানিয়ে সাংসদ কমলকে সংবর্ধিত করেন।

বেলা ১২ টায় উত্তর মিঠাছড়ি বড়ুয়া পাড়ায় ‘সাংবাদিক নীতিশ বড়ুয়া সড়ক’ এর নির্মাণকাজ উদ্বোধন ও উত্তর মিঠাছড়ি শাহ আলমের দোকান থেকে আবছারের বাড়ি পর্যন্ত নবনির্মিত সড়ক উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

সমাবেশে এমপি কমল বলেন- সাংবাদিক নীতিশ বড়ুয়া রামুর সাংবাদিকতা ও রাজনীতিকে সমৃদ্ধ করেছেন। এছাড়াও সাহিত্য-সংস্কৃতি, ক্রীড়া সবক্ষেত্রে তিনি নানাভাবে অবদান রেখে যাচ্ছেন। তিনি সবসময় নির্লোভ ও সাদা মনের মানুষ। মরে যাওয়ার পর কর্মের স্বীকৃতি দিলে তা ওই ব্যক্তি দেখেন না। তাই সৃষ্টিশীল কাজের স্বীকৃতি স্বরূপ নীতিশ বড়ুয়াকে জীবদ্দশায় কিছুটা হলেও সম্মানিত করার প্রয়াস হিসেবে জোয়ারিয়ানালার জনগুরুত্বপূর্ণ সড়কটিকে “সাংবাদিক নীতিশ বড়ুয়া সড়ক” হিসেবে নামকরণ করা হয়েছে।

এমপি কমল আরো বলেন-বর্তমান সরকারের আমলে সবকটি গ্রামে উন্নয়নে ভরপুর হচ্ছে। উন্নয়নের ছোঁয়া লাগেনি এমন গ্রাম আর নেই। এখন গ্রামের অলিগলিও পাকা করা হচ্ছে। জনগণের কল্যাণে সরকার নিবেদিতপ্রাণ হয়ে কাজ করছে। তাই বর্তমান সরকারের উন্নয়ন প্রতিটি মানুষ ভোগ করছে।

সাংবাদিক নীতিশ বড়ুয়া সড়ক সহ ৩টি প্রকল্প উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন-প্রবীন সমাজ সেবক বাবুল বড়ুয়া। শিক্ষক ফখরুদ্দিন টিটুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী, রামু উপজেলা স্বেচ্ছসেবকলীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক, আওয়ামীলীগ নেতা আবছার কামাল সিকদার, আনছারুল আলম, আবুল কালাম আজাদ, সাবেক ইউপি সদস্য আমিন উদ্দিন মনু, জোয়ারিয়ানালা ইউপি সদস্য নুরুল ইসলাম প্রমূখ।

নির্মাণ কাজ উদ্বোধন ও সমাবেশে আরো উপস্থিত ছিলেন- রামু উপজেলা প্রকৌশলী মনজুর হাসান, উপ-সহকারি প্রকৌশলী আলা উদ্দিন খান, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রিয় কমিটির সহ সভাপতি ও ঘোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ নজরুল ইসলাম, প্রবীন শিক্ষক ফজল করিম, যুবলীগ নেতা আবুল কালাম আজাদ, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদ বখত বাবুল, রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, সাংবাদিক সোয়েব সাঈদ, শেখ রাসেল বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দাতা সমাজসেবক আলহাজ্ব ফারুক আহমদ, সমাজসেবক আবু তাহের, জেবুল হাকিম ও রনজিত বড়ুয়া, সাংসদ কমলের একান্ত সচিব ও জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মিজানুর রহমান, সাংসদ কমলের ব্যক্তিগত সহকারি ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, স্বেচ্ছাসেবকলীগ নেতা দিলীপ কুমার মহাজন, ২ নং ওয়ার্ড আ’ লীগ সভাপতি রাখাল বড়ুয়া, প্রজ্ঞামিত্র বন বিহারের সাধারণ সম্পাদক টিটু বড়ুয়া, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের মেম্বার মুফিজুর রহমান, সাবেক মেম্বার আমির হোসেন, সাবেক মেম্বার সাঈদ হোসেন প্রমূখ। সমাবেশে এলাকার শত শত নারী পুরুষ উপস্থিত ছিলেন।

এদিকে সাংবাদিক নীতিশ বড়ুয়ার নামে সড়কের নামকরণ ও নির্মাণ কাজ উদ্বোধন করায় সাংসদ কমলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রামুতে কর্মরত সাংবাদিকবৃন্দ। নেতৃবৃন্দ বলেন- দীর্ঘদিন সাংবাদিকতা পেশা এবং রাজনীতিতে ত্যাগী-নির্লোভ ব্যক্তি হিসেবে পরিচিত নীতিশ বড়ুয়াকে সম্মানিত করার মাধ্যমে পুরো সাংবাদিক সমাজকে সম্মানিত করা হলো। এরফলে দেশ ও জনকল্যাণে সাংবাদিকরা আরো বেশি কার্যকর ভূমিকা রাখতে অনুপ্রেরণা লাভ করবে।