এইচএসসির পঞ্চম সপ্তাহের সংশোধিত অ্যাসাইনমেন্ট প্রকাশ

শিক্ষা ডেস্কঃ
চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পাঠানো পঞ্চম সপ্তাহের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা প্রথমপত্রের সংশোধিত অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

সোমবার (৩০ আগস্ট) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

এতে বলা হয়, কোভিড-১৯ মহামারির কারণে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্টগুলোর মধ্যে পঞ্চম সপ্তাহের জন্য গত ২৩ আগস্টের ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা প্রথমপত্র সংশোধন করে পাঠানো হয়েছে। সংশোধিত অ্যাসাইনমেন্ট আবার পাঠানো হলো।

আরও বলা হয়, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্টগুলো প্রদান ও গ্রহণের ক্ষেত্রে কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকারঘোষিত স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সরকারের পক্ষ থেকে জানানো হয়, করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে আসছে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে শুরু হতে পারে এসএসসি পরীক্ষা। আর এইচএসসি শুরুর পরিকল্পনা ডিসেম্বরের প্রথম সপ্তাহে। পরীক্ষা নেওয়া হবে শুধু নৈর্বাচনিক তিন বিষয়ে।

সূত্রঃ বিডিনিউজ