রামুতে ডাকভাঙ্গা বাংলাদেশ এর উদ্যোগে অধ্যক্ষ ওসমান সরওয়ার আলম চৌধুরীর স্মরণ সভা অনুষ্ঠিত

সোয়েব সাঈদঃ
মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক সংসদ সদস্য ও রাষ্ট্রদূত অধ্যক্ষ ওসমান সরওয়ার আলম চৌধুরী’র ১১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে রামুতে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ডাকভাঙ্গা বাংলাদেশ এর এরিয়া অফিসের উদ্যোগে শুক্রবার (২৭ আগষ্ট) কাউয়ারখোপ মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন-ডাকভাঙ্গা বাংলাদেশ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ জুয়েল তালুকদার।

এতে স্মৃতিচারণ করেন- ডাকভাঙ্গা বাংলাদেশ এর প্রশাসনিক কর্মকর্তা এনাম রেজা খান, মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি ও সাবেক ইউপি সদস্য আবদুস শুক্কুর, ডাকভাঙ্গা বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সলিম উল্লাহ, মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম প্রমূখ। এতে ডাকভাঙ্গা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় বক্তারা বলেন- বহুগুণে গুণান্বিত মানুষ ছিলেন অধ্যক্ষ ওসমান সরওয়ার আলম চৌধুরী। মানুষকে অন্ধকার থেকে আলোর পথ দেখানোর জন্য ওসমান সরওয়ার আলম চৌধুরী সংগ্রাম করে গেছেন। তিনি ছিলেন রাজনীতির শিক্ষক। যে কারণে রাজনৈতিক জীবনের পাশাপাশি শিক্ষার প্রসার, ক্রীড়া, সাহিত্য-সংস্কৃতির সাথেও নিজেকে উৎসর্গ করেছিলেন তিনি। তার মতো নেতা পাওয়া সবার জন্য সৌভাগ্যের। ওসমান সরওয়ার আলম চৌধুৃরীর জীবনের প্রতিটি কর্ম শিক্ষণীয়। কাজের মাধ্যমে তিনি অমর হয়ে থাকবেন। স্মরণ সভা শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।