জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রিপোর্টার্স ইউনিটি মহেশখালীর আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তিঃ
রিপোর্টার্স ইউনিটি মহেশখালী’র উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতা-২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ আগস্ট) মহেশখালী উপজেলা প্রশাসন মিলনায়তনে রিপোর্টার্স ইউনিটি মহেশখালী’র সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়াহেদ হোসেন আমিরের সঞ্চালনায় এই আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ জনাব আব্দুল হাই, মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ, মহেশখালী সব খবরের টিম লিডার মাহবুব রোকন, আলমগীর ফরিদ টেকনিক্যাল ও বিএম কলেজের প্রভাষক মোহাম্মদ বেলাল হোসেন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন কক্সট্রিবিউনের বার্তা সম্পাদক এম বশির উল্লাহ, কালের কন্ঠ শুভসংঘ মহেশখালী শাখা ও স্বপ্নযাত্রী মহেশখালী শাখার আহবায়ক আরিফ বিন ছালেহ সহ রিপোর্টার্স ইউনিটি মহেশখালীর বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলবৃন্দ,সংবাদকর্মী ও শুভাকাঙ্ক্ষীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে সহযোগিতার আশ্বাস দিয়ে মহেশখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, “রিপোটার্স ইউনিটি মহেশখালীকে আমাদের পক্ষ থেকে যতটুকু সহযোগিতা করা যায় আমরা করবো।এবং তাদের বিভিন্ন সামাজিক কাজে ইতি মধ্যে আমরা সহযোগিতা করেছি।অনলাইন রচনা প্রতিযোগিতার মতো ব্যাতিক্রমধর্মী আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।
“বক্তব্যে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে স্মরণ করেন এবং আত্মার মাগফেরাত কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে মহেশখালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল হাই বলেন,” সাংবাদিকরা সংবাদ পরিবেশনের ক্ষেত্রে প্রফেশনালিজমের পরিচয় দিবেন। কোন ভুল বা সংশোধনী থাকলে অবশ্যই নিউজ করবেন তবে ইচ্ছেকৃত ভাবে কোন ব্যাক্তির মান সম্মান নষ্ট করা যাবে না।”

উক্ত আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তারা শোক দিবসের তাৎপর্য এবং বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ইতিহাস নিয়ে আলোচনা করেন।এসময় বক্তরা রিপোটার্স ইউনিটি মহেশখালীর প্রসংশা করে বলেন,” মহেশখালীর মধ্যে এটি একটি ভিন্ন ধর্মী সংগঠন। যারা সংবাদ মাধ্যম এবং সামাজিক ভাবে কাজ করে যাচ্ছে। দেশের করোনার প্রাদুর্ভাবেও তারা সমাজের মানুষের জন্য কাজ করেছে।”

আলোচনা শেষে অতিথিরা রিপোর্টার্স ইউনিটি মহেশখালী কর্তৃক শোক দিবস উপলক্ষে আয়োজিত “অনলাইন রচনা প্রতিযোগিতা ২০২১” এর বিজয়ীদের হাতে পুরস্কার তোলে দেন। এই সময় বিজয়ীরা রিপোর্টার্স ইউনিটি মহেশখালী’কে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এই ধরনের প্রতিযোগিতা আয়োজন করার পরামর্শ দেন।