রামুতে কোভিড-১৯ গণটিকা কার্যক্রম পর্যবেক্ষণে কেন্দ্রীয় কৃষক লীগ নেতা এড. রাবেয়া হক

নিজস্ব প্রতিবেদক, রামুঃ
রামুতে কোভিড-১৯ গণটিকা কার্যক্রম পর্যবেক্ষণ ও টিকাদান কর্মসূচিতে সার্বিক সহযোগিতায় এগিয়ে এসেছে বাংলাদেশ কৃষক লীগ। গতকাল শনিবার (৭ আগস্ট) সকাল ১১টায় রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত কোভিড-১৯ গণটিকা কার্যক্রম পর্যবেক্ষণ করেছেন, বাংলাদেশ কৃষক লীগের সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রাবেয়া হক।

রামু স্বাস্থ্য বিভাগ শনিবার সকাল ৯ টা থেকে রামু সরকারি কেন্দ্রীয় প্রাথমিক বিদ্যালয়ে শুরু করে, রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের ১, ২, ৩নং ওয়ার্ডের জনসাধারণকে কোভিড-১৯ টিকাদান কর্মসূচি। এ টিকা কেন্দ্র মনিটরিং কমিটির কার্যক্রমকে উৎসাহিত এবং রামু উপজেলা কৃষকলীগ নেতৃবৃন্দদের সাথে নিয়ে টিকা রেজিস্ট্রেশন কার্যক্রম সহযোগিতা করেন, বাংলাদেশ কৃষক লীগের সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রাবেয়া হক। এ সময় তিনি কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল এই গণটিকা কার্যক্রমের খোঁজখবর নিয়েছেন বলে জানিয়েছেন।

বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রাবেয়া হক বলেন, শনিবার দেশব্যাপী অনুষ্ঠিত হয়েছে কোভিড-১৯ গণটিকা প্রদান কার্যক্রম। প্রধানমন্ত্রীর কৃষকরতœ শেখ হাসিনার নির্দেশে, বাংলাদেশ কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি’র নেতৃত্বে মাঠ পর্যায়ে টিকাদান কার্যক্রম পর্যবেক্ষণ ও সার্বিক সহযোগিতা করেছেন কৃষক লীগের নেতৃবৃন্দ। তিনি বলেন, ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রমে সার্বিক সহযোগিতা দেয়ার জন্যে, শনিবার সকালে রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিকাদান কেন্দ্র পরিদর্শন করেছি। আমি কোভিড-১৯ টিকা নিতে সাধারণ মানুষের স্বতস্ফূর্ত অংশগ্রহণ দেখেছি। ব্যাপক আগ্রহ নিয়ে অত্যন্ত শৃংখলার মাধ্যমে সর্বস্তরের মানুষ টিকা গ্রহণ করেছেন।

কেন্দ্রীয় কৃষক লীগ নেতা এডভোকেট রাবেয়া হক বলেন, সকল ষড়যন্ত্র নস্যাত করে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ জননেত্রী শেখ হাসিনার কোভিড-১৯ টিকাদান কার্যক্রম সফল হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ করোনা যুদ্ধে জয়ী হবে ইনশআল্লাহ। তিনি বলেন, কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে মানুষের পাশে রয়েছে বাংলাদেশ কৃষক লীগ।

এ সময় রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগ সভাপতি মো. সালাহ উদ্দিন, সাধারণ সম্পাদক আপন বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম, ফতেখারকুল ইউনিয়ন কৃষক লীগের সভাপতি কামাল উদ্দিন, ১ নং ওয়ার্ডের সভাপতি জাফর আলম মেম্বার ২ নং ওয়ার্ডের সভাপতি জসিম উদ্দিন সহ কৃষকলীগ রামু উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

টিকাদান কার্যক্রম শেষে বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রাবেয়া হক রামুর কৃষক লীগ নেতৃবৃন্দদের সাথে নিয়ে রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ফলজ ও ঔষধী গাছের চারা রোপন করেন।