দেশে করোনায় মৃত্যু ১৯ হাজার ছাড়াল

অনলাইন ডেস্কঃ
মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১৯৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১০৩ ও নারী ৯২ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৯ জন, বেসরকারি হাসপাতালে ৩১ এবং বাসায় পাঁচজন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৪৬ জনে।

একই সময়ে সরকারি ও বেসরকারি ৬৩৯টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৫৩৬টি নমুনা সংগ্রহ ও ২০ হাজার ৮২৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৭৪ লাখ ১৭ হাজার ৬৯৪টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয় ৬ হাজার ৭৮০ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন।

শনিবার (২৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ।

jagonews24

গত বছরের ৮ মার্চ মাসে প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৫ দশমিক শূন্য ৫৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৭২৩ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৯ লাখ ৮৮ হাজার ৩৩৯ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৯৫ জনের মধ্যে শূন্য থেকে দশ বছরের কম বয়সী একজন, দশোর্ধ্ব দুজন, ত্রিশোর্ধ্ব ১৬ জন, চল্লিশোর্ধ্ব ৩১ জন, পঞ্চাশোর্ধ্ব ৪৫ জন, ষাটোর্ধ্ব ৪৭ জন, সত্তরোর্ধ্ব ৩৪ জন, আশির বেশি বয়সী ১৬ জন, নব্বই বছরের বেশি বয়সী দুজন ও ১০০ বছরের বেশি একজন মারা গেছেন।

সূত্রঃ জাগোনিউজ