দুই রেকর্ডে মাশরাফিকে ছাড়িয়ে সাকিব

ক্রীড়া ডেস্কঃ
একটি রেকর্ডে মাশরাফি বিন মুর্তজার পাশে ছিলেন সাকিব আল হাসান, আরেকটিতে ছিলেন এক ধাপ পেছনে। এক ম্যাচে দুটি রেকর্ডেরই চূড়ায় এখন এককভাবে সাকিব। ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি এখন তিনিই।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার দুই রেকর্ডই নিজের করে নেন সাকিব। বাংলাদেশের হয়ে ও বাংলাদেশের বোলার হিসেবে সবচেয়ে বেশি ওয়ানডে উইকেট এখন তার।

২৬৯ উইকেট নিয়ে এই সিরিজ শুরু করেন সাকিব। বাংলাদেশের হয়ে মাশরাফির উইকেটও ২৬৯টি। জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেইলরকে আউট করে সাকিবের উইকেট হয়ে যায় ২৭০টি। পেছনে পড়ে যায় মাশরাফির উইকেট সংখ্যা।

তবে আরেকটি জায়গায় তখনও দুজন ছিলেন এক কাতারে। দেশের হয়ে ২৬৯ উইকেট হলেও মাশরাফির একটি উইকেট আছে এশিয়া একাদশের হয়ে। ওয়ানডে ক্যারিয়ারে তার উইকেট তাই ২৭০টি। টেইলরের পর রায়ান বার্লকে আউট করে এখানেও সাকিব উঠে যান ওপরে। ওয়ানডেতে বাংলাদেশের কোনো বোলারের সর্বোচ্চ উইকেট এটিই।

দুইশ উইকেট আছে বাংলাদেশের আর কেবল একজনেরই। এই সফরেই নির্বাচক হিসেবে দলের সঙ্গে যাওয়া বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকের উইকেটে ২০৭টি।

১২৯ উইকেট নিয়ে চারে আছেন রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান পাঁচে ১২৪ উইকেট নিয়ে।

বাঁহাতি স্পিনে সাকিবের চেয়ে বেশি উইকেট আছে ওয়ানডে ইতিহাসে কেবল দুইজনের। ড্যানিয়েল ভেটোরির উইকেট ৩০৫টি, সনাৎ জয়াসুরিয়ার ৩২৩টি।

সূত্রঃ বিডিনিউজ