রামুর সাবেক চেয়ারম্যান মনিরুল আলম চৌধুরীর ৩য় মৃত্যু বার্ষিকী বৃহষ্পতিবার

সোয়েব সাঈদঃ
আজ বৃহষ্পতিবার (১৫ জুলাই) রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সমাজ সেবক ও রাজনীতিবিদ আলহাজ¦ মনিরুল আলম চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী। তিনি কক্সবাজার জেলার রামু উপজেলাস্থ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা কক্সবাজারের সাবেক এম.পি.এ মরহুম জাফর আলম চৌধুরী দক্ষিণ চট্টগ্রামের অন্যতম প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তি, সমাজ সেবক এবং শিক্ষানুরাগী ছিলেন। তিনি ছিলেন পিতা-মাতার কনিষ্ঠ পুত্র এবং রামু কক্সবাজার এলাকার সাবেক সংসদ সদস্য মরহুম দিদারুল আলম চৌধুরীর ছোট ভাই। ২০১৮ সালের ১৫ জুলাই কক্সবাজার শহরস্থ নিজ বাসভবনে তিনি ৬৮ বছর বয়সে ইন্তেকাল করেন।

মরহুম মনিরুল আলম চৌধুরী দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পরপর (পাঁচ) বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি ১৯৬৪-১৯৬৬ সালে কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক ছিলেন , সেই সাথে ১৯৬৫-১৯৬৬ সালে কক্সবাজার সরকারী কলেজ ছাত্র সংসদ নির্বাচনে সহ-সভাপতি মনোনয়ন পান এবং বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত ছিলেন।

জীবদ্দশায় তিনি এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজে প্রভূত অবদান রেখেছেন। তার পিতার প্রতিষ্ঠিত দক্ষিণ মিঠাছড়ি হাই স্কুলে তিনি দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেন। তার দানকৃত জমিতে ইউনিয়ন পর্যায়ে একটি সরকারি কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠিত হয়। রাজনীতির পাশাপাশি সমাজকল্যাণমূলক ও মানবিক বিভিন্ন কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিলেন। তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ ও এতিমখানায় কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়াও মরহুমের রুহের মাগফিরাত কামনার জন্য আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের কাছে পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।