করোনা মোকাবিলায় বিধিনিষেধ পালনের আহ্বান সেনা প্রধানের

অনলাইন ডেস্কঃ
করোনা পরিস্থিতির এ সংকটময় অবস্থায় সকলকে সরকার প্রদত্ত বিধিনিষেধ যথাযথভাবে পালনের আহ্বান জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, মঙ্গলবার (১৩ জুলাই) খুলনা জেলায় কোভিড-১৯ মোকাবিলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেন সেনা প্রধান। পরিদর্শনকালে তিনি প্রথমে খুলনা স্টেডিয়ামে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে স্থানীয় দুস্থ ও অসহায় জনসাধারণের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম প্রত্যক্ষ করেন।

এরপর তিনি সেনাবাহিনীর টহল কার্যক্রম সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং কর্তব্যরত সেনা সদস্যদের সঙ্গে কথা বলেন। এছাড়াও তিনি স্থানীয় প্রশাসন এবং সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেন।

সেনাবাহিনী প্রধান খুলনা জেলায় চলমান ‘অপারেশন কোভিড শিল্ড’-এর ২য় পর্বে সেনাবাহিনী, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহের ভূমিকা ও কার্যক্রম প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি চলমান করোনা মহামারির কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে সকলকে সরকার প্রদত্ত বিধিনিষেধ যথাযথভাবে পালনের মাধ্যমে করোনা মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সেনাবাহিনী কোভিড-১৯ মহামারিসহ যেকোনো দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রী ও সরকারের দিক-নির্দেশনায় বেসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের কল্যাণে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পরিদর্শনকালে সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও জিওসি ৫৫ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার এবং স্থানীয় বেসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

খুলনা শহর পরিদর্শন শেষে সেনাবাহিনী প্রধান যশোর সেনানিবাসে গমন করেন। যশোর সেনানিবাসে সেনাবাহিনী প্রধান সকল পদবীর উদ্দেশে দরবারে বক্তব্য প্রদান করেন এবং সেনা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

সূত্রঃ জাগোনিউজ