আপনার ১শ টাকায় বেঁচে যেতে পারে রঞ্জিত বড়ুয়া ময়নার জীবন

প্রেস বিজ্ঞপ্তিঃ
কক্সবাজারের রামু উপজেলার হাজারীকুল গ্রামের অবিনাশ বড়ুয়ার ছেলে রঞ্জিত বড়ুয়া প্রকাশ ময়না দীর্ঘদিন ধরে দুরারোগ্য কিডনি রোগে আক্রান্ত হয়ে অর্থের অভাবে চিকিৎসা করাতে না পারায় এখন মৃত্যুর পথযাত্রী। নিভু নিভু করে জ্বলছে তার জীবন প্রদীপ। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

দুরারোগ্য এই রোগের চিকিৎসার জন্য প্রয়োজন আনুমানিক ৩০ লক্ষ টাকা। দেশের ১৮ কোটি মানুষের মধ্যে শুধুমাত্র ৩০ লক্ষ মানুষ যদি মাত্র ১শ’ টাকা করে সহায়তার হাত বাড়ান বেঁচে যেতে পারে রঞ্জিত বড়ুয়া প্রকাশ ময়নার জীবন। আপনার মাত্র এই ১শ’ টাকা সহায়তায় অকালে বাবা হারা হবে না তার সন্তানেরা। স্বামী হারা হবেন না প্রিয়তম স্ত্রী। চোখের সামনে টাকার অভাবে তিল তিল করে অসহায় মরণ যন্ত্রনা দেখতে হবে না তার জন্মদাতা পিতার।

বিশেষজ্ঞ চিকিৎসকের বরাত দিয়ে তার ছেলে বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, বাবা রঞ্জিত বড়ুয়া ময়নার একটি কিডনি পুরোপুরি নষ্ট হয়ে গেছে। আরেকটি কিডনি পুরোপুরি নষ্ট হওয়ার পথে। এই মূহুর্তে নতুন করে একটি কিডনি পুনস্থাপন করা প্রয়োজন। কিডনি রোগের চিকিৎসা যথেষ্ট ব্যয়বহুল হওয়ায় তাদের পক্ষে চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

এরই মধ্যে কিডনি রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর পথযাত্রী রঞ্জিত বড়ুয়া প্রকাশ ময়নার চিকিৎসার জন্য তার জন্মভূমি হাজারীকুল গ্রামের ছাত্র ও তরুণদের উদ্যোগে ‘হাজারীকুল চিকিৎসা সহায়তা তহবিল’ নামে একটি তহবিল গঠন করা হয়েছে।

চিকিৎসা তহবিলের সমন্বয়ক সুস্ময় বড়ুয়া জানিয়েছেন, প্রাথমিকভাবে হাজারীকুল গ্রাম থেকে সহায়তা সংগ্রহ করা হয়েছে। গেল ক’দিনে আমাদের তহবিলে অনেকেই সাড়া দিয়েছেন, দিয়েছেন নগদ অর্থ সহায়তা। এরই মধ্যে জমা হয়েছে ১৫,৯৩০/- টাকা।

চিকিৎসা তহবিলের প্রধান সমন্বয়ক এটিএন নিউজের কক্সবাজার জেলা প্রতিনিধি অর্পন বড়ুয়া জানিয়েছেন, এই তহবিলে নগদ অথবা বিকাশে অর্থ সহায়তা দিতে পারবেন যে কেউই। সোনালী ব্যাংক রামু শাখায়ও পাঠাতে পারবেন অর্থ সহায়তা।

দেশ এবং দেশের বাইরে থাকা বিত্তবান ব্যক্তিদের প্রতি রঞ্জিত বড়ুয়া ময়নার চিকিৎসা সাহায্যার্থে এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন ‘হাজারীকুল চিকিৎসা সহায়তা তহবিল’এর এই উদ্যোক্তা।

সহায়তা পাঠাতে পারেন বিকাশ অথবা নগদে- ০১৮৩৯-৪০৩০৬৩

সোনালী ব্যাংক রামু শাখার হিসাব নম্বর-০৯০৭৬০২০০১৮৫০

হাজারীকুল চিকিৎসা সহায়তা তহবিল, রামু, কক্সবাজার।

প্রয়োজনে যোগাযোগ-
অর্পন বড়ুয়া- ০১৬৩২-৯১৬০১৩,
সুস্ময় বড়ুয়া- ০১৬২৭-০২৪৯৯৭