লামা পৌরসভার বাজেট ঘোষণা করলেন পৌর মেয়র

মোঃ নাজমুল হুদা, লামাঃ
বান্দরবানের লামা পৌরসভায় আজ সোমবার, ২৮ জুন সকাল ১১ঘটিকায় ২০২১-২০২২অর্থ বছরের ছোট পরিসরে স্বাস্থ্য বিধি মেনে বাজেট অধিবেশন শুরু হয়। পাশাপাশি অনলাইন ও বাজেট অধিবেশনটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সংযুক্ত ছিল। বাজেট অধিবেশনের শুরুতেই মেয়র মোঃ জহিরুল ইসলাম লামা পৌরসভার ৪র্থ পৌর পরিষদের ২০২১-২২ অর্থ সালের অর্থ বছরে ১৭কোটি ৩২ লক্ষ ৬৬ হাজার ৮ শত ৮৮ হাজার টাকার বাজেট ঘোষণা করেন। তিনি বলেন,এ বাজেটে রাজস্ব আয়ের পরিমান ১কোটি ৭৩ লক্ষ৫৬ হাজার ৯শত ৯৭ টাকা।

অপরদিকে ব্যয়ের পরিমাণ দেখান,১কোটি ৬৮ লক্ষ ৫ হাজার টাকা। স্থিতি দেখান,৪লক্ষ ৫১ হাজার ৯ শত ৯৭ টাকা। তিনি আরও উল্লেখ করেন,এ বাজেটে ব্যয়ের পরিমান সাধারণ সংস্থাপন শাখার জন্য ১কোটি ২৫ লক্ষ টাকা, স্বাস্থ্য ও পয়ঃপ্রনালী খাতে ১১লক্ষ,শিক্ষা খাতে ৩ লক্ষ ২০ হাজার টাকা ও পানি সরবরাহ ব্যয় সহ প্রয়োজনীয় বরাদ্দ রাখা হয়েছে। পৌরসভার উন্নয়ন খাতে আয় ও ব্যয় ধরা হয়েছে ১৫ কোটি ৪৬ লক্ষ টাকা।

উল্লেখ্য যে, মেয়র মোঃ জহিরুল ইসলাম বলেন,সরকারের বিভিন্ন তহবিল থেকে বাজেট অনুযায়ী অর্থ আসলেই পৌর এলাকার কাজ সম্পাদন করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া তিনি লামা বাজারের পরিষ্কার -পরিছন্ন রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। অপরদিকে তিনি একজন জনবান্দব, জনগনের ফেরিওয়ালা হিসেবে খ্যাত, লামার জনগনের একান্ত আপনজন হিসাবে, রাতদিন ২৪ ঘন্টা যিনি লামা পৌর এলাকার মানুষের কথা ভাবেন তিনিই একমাত্র সফল মেয়র মোঃ জহিরুল ইসলাম।তিনি বাজেট অধিবেধশনে দ্ব্যর্থহীন কন্ঠে বলেন,লামা পৌর এলাকায় একটি মনোমুগ্ধকর স্থাপনা তৈরী করার জন্য,লামা পৌরসভাকে সুন্দর ও অপরুপ দৃশ্যে সাজানোর জন্য সাংবাদিক সহ সকলের সহযোগিতা চেয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মোঃ হোসেন বাদশা, সহকারী প্রকৌশলী হুমায়ুন কবিরসহ কাউন্সিলর,সাংবাদিকবৃন্দ,পৌরসভার কর্মকর্তা -কর্মচারি বৃন্দ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ইউছুপ আলী,বক্তৃতা করেন মহিলা কাউন্সিলর জাহানারা বেগম, মোঃ সাইফুদ্দিন, উসিথোয়াই মার্মা প্রমূখ।

পরিশেষে মেয়র আরও বলেন,ঘোষিত বাজেট বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী,পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী বান্দরবানের সৌন্দর্যের রুপকার বীর বাহাদুর উসৈশিং এমপি ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিনিয়র সচিব হলালুদ্দিনসহ পৌরসভার সর্বস্তরের জনগনের সার্বিক সহযোগিতা কামনা করেন।