শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার

অনলাইন ডেস্কঃ
করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময় শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখতে শুরু হওয়া অ্যাসাইনমেন্ট কার্যক্রমের তথ্য চেয়েছে সরকার। শতভাগ শিক্ষার্থীর অংশগ্রহণ ও ধারাবাহিক মূল্যায়নের বিষয়টি নিশ্চিত করতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে এই তথ্য পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে এটি প্রকাশ করা হয়।

অফিস আদেশে মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণি এবং ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের দেয়া এবং জমা নেয়া অ্যানাইনমেন্ট সংক্রান্ত তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। আঞ্চলিক উপরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা বা থানা শিক্ষা অফিসারদের কাছ থেকে এই তথ্য চাওয়া হয়।

অফিস আদেশে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় কতজন অংশ নেবে তা জানতে চাওয়া হয়েছে। এছাড়াও সপ্তাহে মোট কতজন শিক্ষার্থী অ্যাসাইনমেন্ট গ্রহণ করছে, কতজন জমা দিয়েছে, কতজন জমা দেয়নি তা উল্লেখ করতে বলা হয়েছে।

আরও বলা হয়, যেসব এলাকায় লকডাউন চলছে ওই সব এলাকার আঞ্চলিক উপরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, স্থানীয় প্রশাসন ও প্রতিষ্ঠানপ্রধানদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিশেষ ক্ষেত্রে বিতরণ করা অ্যাসাইনমেন্ট জমার তারিখ পুনর্নির্ধারণ করতে পারবেন। যেসব শিক্ষার্থী লকডউনের কারণে অ্যাসাইনমেন্ট গ্রহণ করতে পারবে না তাদেরকে পরবর্তীতে সুবিধাজনক সময়ে প্রতিষ্ঠানপ্রধানরা অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের সুযোগ দেবেন।

সূত্র: জাগোনিউজ