প্রাথমিক ও গণশিক্ষায় অফিস করবেন ৫০ ভাগ কর্মকর্তা-কর্মচারী

অনলাইন ডেস্কঃ
করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে কর্মরত ৫০ শতাংশ কর্মকর্তা-কর্মচারীকে অফিস করার নির্দেশনা দেয়া হয়েছে। বুধবার (৩১ মার্চ) থেকে আগামী দুই সপ্তাহের জন্য এ নির্দেশনা কার্যকর করার আদেশ দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের উপসচিব মো. আব্দুল আউয়াল স্বাক্ষরিত এ নিদেশনায় কবে কোন কর্মকর্তা-কর্মচারী নিজ কর্মস্থলে উপস্থিত থাকবেন, তা উল্লেখ করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, গত ২৯ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী করোনার সংক্রমণ পরিস্থিতিতে সরকারি সিদ্ধান্তে মন্ত্রণালয়ের ৫০ শতাংশ কর্মকর্তা-কর্মচারী নিজ কর্মস্থলে উপস্থিত হবেন। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সীমিত পরিসরে চলমান দাফতরিক কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে কর্মকর্তা ও কর্মচারীদের আগামী দুই সপ্তাহের জন্য এ নির্দেশনা অনুযায়ী অফিসে ও বাসায় থাকতে বলা হয়েছে। এ জন্য দায়িত্বশীলদের একটি তালিকা তৈরি করা হয়েছে। সেখানে কে, কবে কর্মস্থলে উপস্থিত থাকবেন তা উল্লেখ করা হয়েছে।

এছাড়াও অনুবিভাগ প্রধান কাজের ধরণ ও প্রকৃতি অনুযায়ী প্রয়োজনরোধে যে কোনো কর্মকর্তাকে কর্মস্থলে উপস্থিত থাকার নির্দেশনাও প্রদান করা হয়েছে।

সূত্রঃ জাগোনিউজ