লামায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

মোঃ নাজমুল হুদা, লামাঃ
নানা আয়োজনে বান্দরবানের লামায় যথাযোগ্য মর্যাদায় উৎসাহ উদ্দীপনা,শ্রদ্ধা, হ্নদয়ে ভালবাসার মধ্যদিয়ে পালিত হয়েছে মুজিব জন্মশতবার্ষিকীর মহান স্বাধীনতা,জাতীয় দিবস ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ।

শুক্রবার (২৬ মার্চ,২০২১ ইং) দিবসের প্রথম প্রহরে উপজেলা স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ,লামা পৌরসভা, লামা থানা,মহিলা আ,লীগসহ পর্যায়ক্রমে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে সকাল ৮টায় লামা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন কুচকাওয়াজ,প্রীতি ফুটবল ম্যাচ,পুরস্কার বিতরণ, বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা পরিবার সন্তানদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পরে লামায় জেলা পরিষদ গ্রেষ্ট হাউজে (২য় তলায়) বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কর্তৃক মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়। বাদে আছর মসজিদ, মন্দির, প্যাগোড়া,গির্জাসহ ধর্মীয় উপসনালয়গুলোতে বিশেষ প্রার্থনা করা হয়।
সভায় লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশীদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল।

এ সময় উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, লামা সার্কেলের সি.সহকারী পুলিশ সুপার মো.রেজওয়ানুল ইসলাম,আসিফ মাহমুদ (শিক্ষা নবীস), বান্দরবান পার্বত্য জেলা পরিষদের দুই সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান, নারীনেত্রী ফাতেমা পারুল,লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান,ওসি তদন্ত মোঃ আলমগীর, দুই ভাইস চেয়ারম্যান মিল্কি রাণী দাশ,মোঃ জাহেদ উদ্দিন, উপজেলা আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, সহ সভাপতি প্রসন্ন ভট্টাচার্য্য,বিজয় আইচ,আক্তার কামাল,মমতাজ উদ্দিন, যুগ্ন সস্পাদক ও ইউপি চেয়ারম্যান চাছিং প্রু মার্মা,মিন্টু কুমার সেন,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ,মোঃ আলমগীর,পিআইও মোঃ মজনুর রহমান, শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী,পরিবার পরিকল্পনা অফিসার জোবাইরা বেগম,পৌর আ,লীগের সভাপতি মোঃ রফিক,প্যানেল মেয়র মোঃ হোসেন বাদশা প্রমুখ।

সঞ্চালনায় ছিলেন পরিষদের সিএটু কামরুল হাসান পলাশ।

এদিকে দিবসটি পালন উপলক্ষে বিকেল ৪টায় লামা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধয়া ৭টায় লামা উপজেলা পরিষদ চত্বরে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী,আলোকসজ্জা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।