লামায় নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

মোঃ নাজমুল হুদা,লামাঃ
বান্দরবানের লামায় নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে। সেক্ষেত্রে ঐতিহাসিক ৭মার্চ উদযাপন উপলক্ষে আলোচনাসভা, আনন্দ আয়োজন, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ সম্পন্ন করা হয়। আরও লামায় ঐতিহাসিক ৭মার্চ স্মরণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। রবিবার (৭ মার্চ,২০২১ ইং-) সকালে থেকে সন্ধ্যা পর্যন্ত পৃথক পৃথক স্থানে লামা উপজেলা (পরিষদ প্রাঙ্গন, টাউন হল,লামা থানায়) অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় অংশ নেন লামা উপজেলা আ.লীগের সা.সম্পাদক ও পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন লামা উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দীনসহ উপজেলা, পৌর আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজা রশিদ, সি.সহকারী পুলিশ সুপার (লামা সার্কেল) মোঃ রেজওয়ানুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্যদ্বয় বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, ফাতেমা পারুল,ভাইস চেয়ারম্যানদ্বয় মোঃ জাহেদ উদ্দিন,মিল্কী রাণী দাশ,উপজেলা আ,লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা,সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ প্রমূখ।

আরও শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী,পিআইও মোঃ মজনুর রহমান,পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম, কৃষি অফিসার সানজিদা বিনতে ছালাম,বিএআরডি অফিসার মাহফুজুর রহমান,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্রমান্বয়ে চাছিং প্রূ মার্মা,মিন্টু কুমার সেনসহ অন্যান্যরা।

লামা থানার আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ পালন
ঐতিহাসিক ৭ই মার্চ পালন ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করেছে বান্দরবানের লামা থানা পুলিশ। রবিবার (০৭ মার্চ) বিকালে থানা চত্বরে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন থানার ইনচার্জ মো. মিজানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম পুলিশ সুপার মো. সাইদুর রহমান (পিপিএম সেবা)।

এসময় অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন, লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান জেলা পরিষদ সদস্য শেখ মাহবুবুর রহমান, ফাতেমা পারুল, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, সরইর ফরিদ উল আলম,সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, আজিজনগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি, রূপসী পাড়া চেয়ারম্যান ছাচিং প্রূ মার্মা সহ প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

এর আগে উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ও ইউনেস্কো কর্তৃক স্বীকৃতির ভিডিও দেখানো হয়। অনুষ্ঠানে ৭ই মার্চ উপলক্ষে কেক কেটে আনন্দ উদযাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিরা। পরে সন্ধ্যায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।