করোনায় ৭৪ শতাংশের বেশি মৃত্যু ঢাকা ও চট্টগ্রাম বিভাগে

অনলাইন ডেস্কঃ
দেশে ২০২০ সালের ৮ মার্চ করোনাভাইরাস আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। আর করোনা আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় এর ঠিক ১০ দিন পর (১৮ মার্চ)।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) পর্যন্ত পাঁচজনসহ করোনাভাইরাসে মোট ৮ হাজার ৩৭৯ জনের মৃত্যু হয়েছে। বিভাগওয়ারী পরিসংখ্যানে দেখা গেছে, করোনাভাইরাসে মোট মৃতদের মধ্যে ৭৪ দশমিক ২২ শতাংশের মৃত্যু হয়েছে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুসারে, করোনায় মৃত ৮ হাজার ৩৭৯ জনের মধ্যে ঢাকা বিভাগে চার হাজার ৬৯০ (৫৫ দশমিক ৯৭ শতাংশ), চট্টগ্রাম বিভাগে এক হাজার ৫২৯ জন (১৮ দশমিক ২৫ শতাংশ), রাজশাহী বিভাগে ৪৭৮ জন (৫ দশমিক ৭০ শতাংশ), খুলনা বিভাগে ৫৬০ জন (৬ দশমিক ৬৮ শতাংশ), বরিশাল বিভাগে ২৫৩ জন (৩ দশমিক ০২ শতাংশ), সিলেট বিভাগে ৩১০ (৩ দশমিক ৭০ শতাংশ), রংপুর বিভাগে ৩৬৩ জন (৪ দশমিক ৩৩ শতাংশ) এবং ময়মনসিংহ বিভাগে ১৬৩ জন (২ দশমিক ৩৪ শতাংশ)।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৪৪ হাজার ৫৪৪ জনে দাঁড়াল। একই সময়ে সারাদেশে ১৬ হাজার ৪৩৫টি নমুনা সংগ্রহ এবং ২১৪টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৯ লাখ ৮৭ হাজার ৬৭৬টি।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ৭৯৮ জন।

সূত্রঃ জাগোনিউজ