রামুতে ‘বঙ্গবন্ধু উৎসবের’ প্রস্তুতি সভায় সাইমুম সরওয়ার কমল এমপি: প্রজন্ম জানবে বঙ্গবন্ধু’র গৌরবোজ্জ্বল ইতিহাস

খালেদ শহীদ, রামুঃ
রামুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে ‘বঙ্গবন্ধু উৎসব’ উদযাপন করা হবে। রামু স্টেডিয়ামে সাত দিনব্যাপী বর্ণাঢ্য ‘বঙ্গবন্ধু উৎসব’ আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সাত দিনের এই বঙ্গবন্ধু উৎসবের মঞ্চে প্রতিদিন বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক আলোচনা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ছড়া-কবিতা পাঠ, গান, নাটক মঞ্চায়ন করা হবে। গ্রাম-বাংলার সংস্কৃতি উপস্থাপনে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিদিনের স্মৃতিচারণ সভায় বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্টজন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নেতা, জেলা ও উপজেলার নেতৃবৃন্দসহ সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। বঙ্গবন্ধু উৎসবে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনপঞ্জী উপস্থাপন করা হবে আজকের প্রজন্ম কাছে। প্রজন্ম জানবে বঙ্গবন্ধুর গৌরবোজ্জ্বল ইতিহাস।

বুধবার (৬ জানুয়ারি) রাত ৮টায় রামুতে ‘বঙ্গবন্ধু উৎসব’ আয়োজন উপলক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এ কথা বলেন, বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। বাংলাদেশ আওয়ামী লীগ রামু উপজেলা ও সহযোগী সংগঠনের সমন্বয়ে গঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উৎসব উদযাপন পরিষদ, রামুতে সাত দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব আয়োজন করছে। এ আয়োজন সফল করতে আওয়ামীলীগের নেতাকর্মী সহ সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, সাহিত্য, সাংবাদিক এবং পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে ৫০১ সদস্যের কার্যকরী ও উপ-পরিষদ এবং ১০১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের ওসমান সরওয়ার আলম চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন, কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। সভায় রামু উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ স্থানীয় জনপ্রতিনিধিরা বক্তৃতা করেন।

সভায় আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল এমপি জানান, সাত দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসবের স্মৃতিচারণ সভায় বক্তৃতা করবেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক কক্সবাজার পৌরসভার মেয়র মুজিুবুর রহমান প্রমুখ।

সাত দিনব্যাপী বর্ণাঢ্য ‘বঙ্গবন্ধু উৎসব’ আয়োজনের প্রস্তুতি সভায় বক্তৃতা করেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জাফর আলম চৌধুরী, বাংলাদেশ ফুটবল ফেডারেশন সদস্য (বাফুফে) বিজন বড়ুয়া, প্রবীণ রাজনীতিক গোলাম কবির, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন, ফতেখাঁরকুল ইউনিয়ন চেয়ারম্যান ফরিদুল আলম, চাকমারকুল ইউনিয়ন নুরুল ইসলাম সিকদার, রশিদনগর ইউনিয়ন চেয়ারম্যান মো. শাহ আলম, কাউয়ারখোপ ইউনিয়ন চেয়ারম্যান মোস্তাক আহমদ, জোয়ারিয়ানালা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এম নুরুচ্ছফা, ফতেখাঁরকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো, কক্সবাজার জেলা পরিষদ সদস্য নুরুল, রামু চৌমুহনী বনিক সমিতির সভাপতি অধ্যাপক রফিকুল আলম, জেলা যুবলীগ নেতা পলক বড়ুয়া আপ্পু, রামু উপজেলা স্বেচ্ছা সেবকলীগ সভাপতি এড. মোজাফ্ফর আহমদ হেলালী, সাধারণ সম্পাদক তপন মল্লিক, উপজেলা যুবলীগ সহ-সভাপতি ওসমান সরওয়ার মামুন, সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।