রামুতে জমি নিয়ে বিরোধের জেরে হামলার শিকার বৃদ্ধ

সোয়েব সাঈদঃ
রামুতে জমি নিয়ে বিরোধের জের ধরে ৭০ বছর বয়সী ব্যক্তিকে কুপিয়ে আহত করেছে প্রতিপক্ষ। রবিবার (২৭ ডিসেম্বর) রাত সাতটায় রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা স্কুলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। গুরতর আহত নুর আহমদ ওই এলাকার মৃত আবদুল আজিজের ছেলে। তাকে মূমূর্ষু অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

smart

এ ঘটনায় রবিবার রাতে রামু থানায় লিখিত এজাহার দিয়েছেন আহত নুর আহমদের ছেলে আবুল কালাম। অভিযোগে উল্লেখ করা হয়েছে-নুর আহমদ মাগরিবের নামাজ পড়ার জন্য বাড়ি থেকে বের হন। সন্ধায় স্থানীয় চায়ের দোকানে সময় কাটিয়ে বাড়ি ফেরার পথে মো. হাসান, মো. নবী, আবুল হোছন ও মো. আবদুল্লাহর নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র পরিকল্পিতভাবে তার উপর হামলা চালায়।

হামলাকারিরা দা দিয়ে নুর আহমদের মাথায় ও বাম হাতে কোপ দেয়। এছাড়াও তাকে শারীরিকভাবে ব্যাপক প্রহার করা হয়। এতে নুর আহমদ রক্তাক্ত ও অজ্ঞান হয়ে ঘটনাস্থলে পড়ে যান। স্থানীয়রা তাকে প্রথমে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করান।

লিখিত এজাহারে আরো উল্লেখ করা হয়েছে-হামলাকারিরা নুর আহমদের বসত ভিটার একাংশ জোরপূর্বক দখলের জন্য দীর্ঘদিন অপচেষ্টা চালিয়ে আসছে। এতে নিরুপায় হয়েছে নুর আহমদ কক্সবাজার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে এমআর মামলা (নং ৮২৫/২০) দায়ের করেন।

ওই মামলায় তদন্ত প্রতিবেদন নুর আহমদের পক্ষে গেলে বিজ্ঞ আদালত হামলাকারিদের ওই জমিতে প্রবেশে নিষেধাজ্ঞা দেন। এতে ক্ষিপ্ত হয়ে হাসান ও তার সহযোগিরা পরিকল্পিতভাবে এ হামলার ঘটনায় ঘটিয়েছে। এ ঘটনায় এলাকায় জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজমিরুজ্জামান জানিয়েছেন-এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।