এবার নতুন পাঠ্যবইয়ের মোড়ক খুলবে ভার্চুয়ালি

অনলাইন ডেস্কঃ
করোনাভাইরাসের মহামারি পরিস্থিতিতে ভার্চুয়ালি নতুন বছরের পাঠ্যপুস্তক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩১ ডিসেম্বর সব স্তরের পাঠ্যপুস্তকের উদ্বোধন করা হবে। পহেলা জানুয়ারি থেকে স্কুলগুলোতে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দেয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, প্রতি বছর পহেলা জানুয়ারিতে সারাদেশে বই উৎসব পালন করা হয়ে থাকে। করোনা পরিস্থিতির কারণে এবার এ উৎসব বাতিল করা হয়েছে। তবে প্রতি বছরের মতো এবারও ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী নতুন বছরের পাঠ্যপুস্তক উদ্বোধন করবেন। করোনার কারণে এবার শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দুই মন্ত্রী ও সচিবরা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে উপস্থিত হবেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়) রতন চন্দ্র পন্ডিত রোববার (২০ ডিসেম্বর) জাগো নিউজকে বলেন, ‘এবার কেন্দ্রীয়ভাবে পাঠ্যপুস্তক উৎসব হচ্ছে না। তবে ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী ভার্চুয়ালি নতুন বই উদ্বোধন করবেন। শিক্ষার দুই মন্ত্রণালয় যৌথভাবে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে একটি অনুষ্ঠানের আয়োজন করবে। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি বইয়ের মোড়ক উন্মোচন করবেন।’

সূত্রঃ জাগোনিউজ