খরুলিয়ায় জমি ও ঘর দখলে নিতে চলছে সন্ত্রাসী কর্মকান্ড, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

হাফিজুল ইসলাম চৌধুরী :
কক্সবাজার সদরের খরুলিয়ার বাজার পাড়া এলাকায় জমি ও ঘর অবৈধ পন্তায় দখলে নিতে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে একটি ভূমিদস্যু চক্র।

স্থানীয় সূত্র জানায়-খরুলিয়ার বাজার পাড়ায় মৌলভি এমদাদ উল্লাহ নিজস্ব জমিতে একটি দোকানঘর, দুটি ঘর ও একটি পুকুর খনন করে দীর্ঘ বছর ধরে বসবাস করে আসছেন। যার বিএস নম্বর ১৯৪৮।

মৌলভি এমদাদ উল্লাহর ছেলে আশিক উল্লাহ অভিযোগে জানান- উক্ত জমি তারা দীর্ঘদিন ধরে ভোগ দখলে থাকলেও এসব অবৈধ পন্তায় দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে স্থানীয় ভূমি দস্যু মৃত আতর আলীর ছেলে জসিম উদ্দিন, জাকারিয়া, মৃত আবুল খায়েরের ছেলে আবছার কামাল গং। যার ধারাবাহিকতায় এমদাদ উল্লাদের ওয়াল ভেঙে কয়েকদিন আগে ভূমিদস্যুরা সন্ত্রাসী হামলা চালায়।

স্থানীয়রা জানিয়েছেন- এমদাদ উল্লাহরা অত্যন্ত শান্ত প্রকৃতির মানুষ। তাদের কাগজপত্র একেবারে বৈধ। এবং তারা ভোগ দখলেও আছে। তাদের ওপর ভূমিদস্যু জসিম উদ্দিন গং অন্যায়ভাবে প্রভাব বিস্তার করতে অপচেষ্টা চালাচ্ছে। এ নিয়ে গ্রামে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে।

আইনজীবীরা জানিয়েছেন- আদালতের নির্দেশনা ছাড়া কেউ কারও ঘর বা দালান ভাঙতে পারে না। এটা মহা অন্যায়। জমিজমার সামাধান হবে মূলত দলিলপত্র মূল্যায়ন করে। এখানে সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা অত্যন্ত নিন্দনীয়। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।