ঈদগাহ-ঈদগড় সড়কে ডাকাতের গুলিতে কন্ঠশিল্পী জনিরাজ নিহত

নীতিশ বড়ুয়া, রামুঃ
কক্সবাজারের ঈদগাহ-ঈদগড় সড়কে ডাকাতের গুলিতে নিহত হয়েছে তরুণ কন্ঠশিল্পী জনি দে। বৃষ্পতিবার (৮ অক্টোবর) সকাল ৮ টায় ওই সড়কের ঈদগাহ থিমছড়ি পাত্থার ঝিরি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জনি দে (১৮) রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের নতুন চরপাড়া এলাকার তপন দে’র ছেলে। সে কক্সবাজারে আঞ্চলিক গানের জনপ্রিয় কন্ঠশিল্পী জনিরাজ হিসেবে পরিচিত।

জানা গেছে, আগের রাতে একটি অনুষ্ঠানে গান পরিবেশন করে সকালে বাড়ি ফিরছিলেন জনি দে। পথিমধ্যে ডাকাতরা তাকে বহনকারী সিএনজি অটোরিক্সা থামানোর চেষ্টা করে। গাড়িটি দ্রুত বেগে চালালে ডাকাতদল গাড়িটি লক্ষ্য করে গুলি চালায়। এতে জনি দে গুলিবিদ্ধ হন। মুমূর্ষু অবস্থায় তাকে ঈদগাহ এলাকায় বেসরকারি ক্লিনিকে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। জনি দে এবারের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এ ঘটনায় চালকসহ অন্যান্য যাত্রীরাও আহত হয়েছে বলে জানান, ঈদগড় ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আলমগীর হোসেন।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর উল গীয়াস জানান, কক্সবাজারের ঈদগাহ-ঈদগড় সড়কে ডাকাতের গুলিতে নিহতের ঘটনার তথ্য আমরা পেয়েছি। অতিরিক্ত পুলিশ সুপার ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ও ঈদগাঁহ তদন্ত কেন্দ্রে ইনচার্জসহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় আইনগত ব্যাবস্থা নেয়া হচ্ছে।