নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে শহরে জাগো নারী উন্নয়ন সংস্থার অবস্থান কর্মসূচি পালিত

সোয়েব সাঈদঃ
দেশব্যাপী নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে কক্সবাজার শহরে জাগো নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (৬ অক্টোবর) বিকাল ৪ টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচিতে অংশ নেন নারী নেত্রী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।
এতে সভাপতির বক্তব্য রাখেন, জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মা। বক্তব্য রাখেন, জাগো নারী উন্নয়ন সংস্থার আন্দোলন সম্পাদক রিমা সুলতানা, নারী অধিকার নেত্রী শাহানুর আক্তার চৌধুরী, এ্যাকশন এইড বাংলাদেশ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর শামসুল হক সাকিব ও সেলিনা শিরিন সিকদার, জাগো নারী উন্নয়ন সংস্থার ওমেন লিডার মাছেন হ্লা, আইভি রহমান, সালমা আকতার প্রমূখ।

সভাপতির বক্তব্যে জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মা সাম্প্রতিক সময়ে দেশে ভয়াবহ ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, একটি সভ্য দেশে এমন ভীবৎষ্যতা মেনে নেয়া যায়না। বাংলাদেশ যেন ধর্ষকদের স্বর্গরাজ্য। নারীরা চায় মাথা উঁচু করে দাঁড়াতে। কিন্তু নরপশুদের বর্বরতা নারীর উন্নয়ন-অগ্রযাত্রায় এখন বড় বাঁধা হয়ে দাড়িয়েছে। আইনীভাবে শাস্তি নিশ্চিত না হওয়ার কারণেই মূলত ধর্ষণ-নির্যাতনের ঘটনা একের পর এক ঘটে যাচ্ছে। সরকারের উচিৎ এ ধরণের ঘটনা বন্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা। এছাড়া কর্মস্থল এবং সর্বত্র নারীদের নিরাপত্তা নিশ্চিত করাও এখন সময়ের দাবি।