কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ সদর উপজেলা শাখা’র দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধিঃ
কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ সদর উপজেলা শাখা’র দ্বি-বার্ষিক সম্মেলন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। ১২ সেপ্টেম্বর কক্সবাজার পৌরসভাধীন আই, বি, পি, মাঠ সংলগ্ন পিটাকেট বৌদ্ধ বিহার চত্বরে বিকাল ৩ ঘটিকার সময় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সদর উপজেলার চৌফলদন্ডী, খুরুশকুল, খরুলিয়া, পাহাড়তলী, বাহারছড়া এবং সদরের বৌদ্ধপল্লী সমূহ থেকে প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় পরিষদের অর্থ সম্পাদক বাবু রাজু বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু। উদ্বোধকের বক্তব্য রাখেন কক্সবাজার মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন ডিপার্টমেন্ট-এর বিভাগীয় প্রধান এবং কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সহ-সভাপতি অধ্যাপক ডাঃ মায়েঁনু। সম্মেলনে সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত সুবেদার মেজর এবং কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের উপদেষ্টা, বাবু রবীন্দ্রনাথ বড়ুয়া।

দুই অধিবেশনে অনুষ্ঠিত সভায় প্রথম অধিবেশনে উপজেলা শাখার নেতৃবৃন্দ এবং বিভিন্ন উপজেলা থেকে আগত প্রতিনিধি বৃন্দ বক্তব্য রাখেন। সবশেষে প্রধান অতিথি এবং কেন্দ্রীয় পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু বিগত কমিটিকে ধন্যবাদ জানান এবং বিলুপ্ত ঘোষণা করেন।

দ্বিতীয় অধিবেশনে কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি বাবু মৃনাল বড়ুয়া, যুগ্ন সাধারণ সম্পাদক বাবু সুনিত্য বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক বাবু বিপক বড়ুয়া বিটু, বাবু শ্যামল বড়ুয়া, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আশীষ বড়ুয়া প্রমূখ বক্তব্য রাখেন।

সভার শেষের দিকে কেন্দ্রীয় পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। এর পরপর তিনি কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ সদর উপজেলা শাখার নতুন কমিটি (২০২০-২০২২) ঘোষণা করেন।

বাবু ভুলু বড়ুয়াকে সভাপতি, মিসেস বুমা রাখাইনকে সিনিয়র সহ-সভাপতি, বাবু প্রদীপ বড়ুয়াকে সাধারণ সম্পাদক, বাবু হেংরি রাখাইনকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে উক্ত কমিটি ঘোষনা করা হয়।