বিশ্বজয়ের ঘোষণা দিলেন রোনালদো

ক্রীড়া ডেস্কঃ
ফুটবলবিশ্ব এখন বুদ লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার খবরে। বার্সা ছেড়ে কোথায় যাবেন মেসি? কিংবা আদৌ বার্সা ছেড়ে যাবেন মেসি?- এসব প্রশ্নের বিশ্বস্ত উত্তরের খোঁজে সারাবিশ্বের ফুটবলপ্রেমিরা।

এর মাঝেই সাহসী এক ঘোষণা দিলেন মেসির চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। জানিয়েছেন ২০২০-২১ মৌসুমে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের হয়ে বিশ্বজয় করবেন তিনি। এই লক্ষ্য নিয়েই শুরু করবেন ফুটবলের নতুন মৌসুম।

তবে সবশেষ মৌসুমের দিকে তাকালে রোনালদোর এই ঘোষণা উচ্চাভিলাষী কল্পনাই মনে হবে। কেননা ২০১৯-২০ মৌসুমে শুধুমাত্র সিরি ‘আ’ শিরোপা জিতেছে জুভেন্টাস। যা তারা গত ৯ বছর ধরেই জিতে চলেছে।

কিন্তু কোপা ইতালিয়া ফাইনালে হার এবং চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় তাদের জন্য নেতিবাচক হয়েই এসেছে। এমনকি লিগ জিতলেও রানার্সআপ ইন্টার মিলানের চেয়ে মাত্র ১ পয়েন্ট বেশি ছিল তাদের। অথচ এর আগের মৌসুমে ১১ পয়েন্টে এগিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল জুভেন্টাস।

তবে এবারের ব্যর্থতা পেছনে ফেলে নতুন মৌসুমে জুভেন্টাসের হয়ে সব শিরোপা জেতার লক্ষ্যের কথা জানিয়েছেন রোনালদো। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামের বিশদ এক পোস্টে এ বার্তা দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার।

তিনি লিখেছেন, ‘জুভেন্টাসের হয়ে তৃতীয় মৌসুমের প্রস্তুতি নিচ্ছি আমি। আমার স্পিরিট এবং লক্ষ্য বরাবরের মতোই অনেক উঁচু। গোল, জয়, কমিটমেন্ট, ডেডিকেশন, পেশাদারিত্ব- আমার নিজের শক্তিমত্তা এবং জুভেন্টাসে সকল সতীর্থদের সহায়তায় আমরা আবারও কাজ করব ইতালি, ইউরোপ ও বিশ্বজয়ের জন্য।’

‘রেকর্ড ভঙ্গ করা, বাধা জয় করা, শিরোপা জেতা এবং ব্যক্তিগত লক্ষ্য পূরণ করা, নিজেকে ছাড়িয়ে যাওয়া এবং আরও বেশি সাফল্য পাওয়া- সফল হওয়ার জন্য আমাদের পথে আসা সকল চ্যালেঞ্জ জয় করতে হবে। প্রতি বছরকে নতুন একটি অভিযাত্রা হিসেবে নিয়ে এগুতে চাই।

সূত্রঃ জাগোনিউজ