বার্সার বাতিলের তালিকায় বেশ কয়েকজন হেভিওয়েটের নাম!

ক্রীড়া ডেস্কঃ
একযুগেরও বেশি সময় আগে সর্বশেষ কোনো মৌসুম কাটিয়েছিল বার্সেলোনা, যেটাতে কোনো শিরোপা জিততে পারেনি তারা। লিওনেল মেসির মত ফুটবলাররে উপস্থিতিতে এভাবে শিরোপাহীন মৌসুম শেষ হবে, কল্পনারও বাইরে ছিল বার্সার। তারওপর, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্নের কাছে ৮-২ গোলে হেরে যেভাবে মৌসুম শেষ করেছে কাতালান ক্লাবটি, সেটা অবিশ্বাস্য, লজ্জাজনক।

এই লজ্জা কাটাতেই কি না বার্সায় বড় ধরনের পরিবর্তনের ডাক দিয়েছেন খোদ ক্লাবটির প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু। এরই মধ্যে কোচ বরখাস্ত করেছেন। বরখাস্ত করেছেন ফুটবল ডিরেক্টর এরিক আবিদালকেও। নতুন কোচ নিয়োগ দিয়েছেন সাবেক বার্সা তারকা, নেদারল্যান্ডসের কোচ হিসেবে দায়িত্ব পালন করা রোনাল্ড কোম্যানকে।

কিন্তু কোচ নিয়োগ দিয়েই ক্ষান্ত হবেন না বার্সা সভাপতি। এরই মধ্যে তিনি কেবল সাতজন ফুটবলারের নাম বলেছেন, যাদেরকে চলতি মৌসুমে অন্তত বিক্রি করবে না বার্সেলোনা। বাকি ফুটবলারদের যাকেই পাবে ছেড়ে দেবে মেসির ক্লাবটি।

বার্তেম্যু যে সাতজনের নাম উল্লেখ করেছেন, তারা হলেন লিওনেল মেসি, মার্ক আন্দ্রে টার স্টেগান, নেলসন সেমেদো, ক্লেমেন্ত ল্যাঙ্গলেট, ফ্রাঙ্কি ডি জং, ওসমান ডেম্বেলে, আন্তোনিও গ্রিজম্যান। আনসু ফাতির নাম শেষবার মুখে না আনলেও সম্প্রতি বেশ কয়েকবার বলে দিয়েছেন, তাকে ছাড়বেন না তারা।

এর অর্থ, বার্সা প্রেসিডেন্ট ইঙ্গিত দিয়েছেন- চলমান পরিবর্তনের ঢেউয়ে ভেসে যেতে পারেন বার্সার কয়েকজন হেভিওয়েট ফুটবলার। বার্সা চায়, এরা চলে যাক। তারা চলে গেলেই খুশি হবে ক্লাব।

যাদেরকে ছেড়ে দিতে ইচ্ছুক বার্সা বোর্ড প্রেসিডেন্ট, তারা হলেন জর্দি আলবা, জেরার্ড পিকে, সার্জিও বুস্কেটস, লুইস সুয়ারেজ। এছাড়া আর্তুরো ভিদাল, ইভান রাকিটিকি এবং স্যামুয়েল উমতিতিও রয়েছেন বার্সার বাতিলের তালিকায়।

সূত্রঃ জাগোনিউজ