বাফুফে নির্বাচনের অনুমতি দিয়েছে এএফসি

ক্রীড়া ডেস্কঃ
করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা নির্বাচনের যে নতুন তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে), তার অনুমতি দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। গত ১১ আগস্ট বাফুফের নির্বাহী কমিটির সভায় এজিএম ও নির্বাচনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ অক্টোবর।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘নির্বাহী কমিটির সভায় এজিএম ও নির্বাচনের তারিখ নির্ধারণের পরই আমরা অবহিত করেছিলাম ফিফা ও এএফসিকে। এর মধ্যে এএফসি চিঠি দিয়ে নির্বাচনের অনুমতি দিয়েছে। আমাদের কাছে পাঠানো চিঠির অনুলিপি ফিফাকেও দিয়েছে এএফসি।’

বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনে এএফসির কোনো প্রতিনিধি থাকবে কি না, তা নিশ্চিত নয়। ‘এএফসি জানিয়েছে তারা প্রতিনিধি পাঠাতে পারবে কি না তা এখনই বলতে পারছে না। না পারলে অনলাইনে তারা এজিএম ও নির্বাচন পর্যবেক্ষণ করতে পারে বলে উল্লেখ করেছেন’-জানান বাফুফে সাধারণ সম্পাদক।

গত ২০ এপ্রিল হওয়ার কথা ছিল বাফুফের এজিএম ও নির্বাচন। কিন্তু করোনাভাইরাসের কারণে সরকার দেশের খেলাধুলার সব কার্যক্রম স্থগিতের নির্দেশনা দিলে বাফুফে নির্বাচন স্থগিত করে। ৩০ এপ্রিল শেষ হয়েছে বাফুফের বর্তমান নির্বাচিত কমিটির মেয়াদ। তবে নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত এ কমিটিকে দায়িত্ব চালিয়ে নেয়ার অনুমতি দেয় ফিফা ও এএফসি।

এদিকে ভোটের তারিখ নির্ধারণের পর বাফুফের নির্বাচন কমিশন বুধবার প্রথম সভায় বসছে। বিকেল ৩টায় বাফুফে ভবনে অনুষ্ঠিতব্য এ সভায় অবশ্য নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাবনা নেই। কারণ, ভোটের এখনো বাকি দেড় মাসের বেশি। সর্বোচ্চ ১৫ দিন সময় দিয়ে তফসিল ঘোষণা করতে পারে বাফুফের নির্বাচনের জন্য গঠিত কমিশন।

সূত্রঃ জাগোনিউজ