রোনালদোকে কেনা সহজ হবে না বার্সার জন্য

ক্রীড়া ডেস্কঃ
লিওনেল মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে একই ক্লাবে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনালদো- এমনটি ঘটলে কেমন দেখা যাবে? ফুটবল বিশ্বে আসলে এটা অলিক কল্পনা। এ দু’জনের কেউ কখনো একই ক্লাবের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। আবার কেউ কখনো দায়িত্বও নেয়নি, দুই বনের দুই রাজাকে এক করার।

যদিও কিছুদিন আগে থেকে শোনা যাচ্ছিল, একসঙ্গে একই ক্লাবে খেলতে পারেন মেসি রোনালদো। মেসি যখন বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে আসতে রাজি হননি, তখন গুঞ্জন বেড়ে যায় তার বার্সা ছাড়ার। তখনই শোনা গিয়েছিল, ইতালিয়ান জুভেন্টাস কিনে নিতে পারে মেসিকে। সে ক্ষেত্রে মেসি-রোনালদো দু’জনই খেলতে পারেন একই ক্লাবের হয়ে।

এবার খোদ বার্সেলোনাতেই দুই বিশ্বসেরা ফুটবলারকে একসঙ্গে দেখা যাওয়ার সম্ভাবনা বেশি। কারণ, স্প্যানিশ মিডিয়ায় গুঞ্জন শুরু হয়েছে, রোনালদোকে কেনার প্রস্তাব দিতে যাচ্ছে মেসির ক্লাব বার্সেলোনা। স্প্যানিশ ফুটবল বিশেষজ্ঞ গুইলেম বালাগ এ নিয়ে মন্তব্য করার পর থেকেই ইউরোপজুড়ে এখন আলোচনার বিষয়বস্তু, রোনালদোকে কিনতে পারে বার্সা।

জুভেন্টাসে দুর্দান্ত একটি মৌসুম কাটিয়েছেন রোনালদো। জুভদের টানা নবম এবং নিজের টানা দ্বিতীয় সিরি-আ শিরোপা হাতে তুলে নিয়েছেন সিআর সেভেন। কিন্তু যেটা সবচেয়ে বেশি প্রয়োজন জুভেন্টাসের, সেটাই আসছে না তাদের হাতে। এবারও তাদের বিদায় ঘটেছে দ্বিতীয় রাউন্ড থেকে।

জোড়া গোল করেও রোনালদো নিজের দলকে তুলতে পারেননি পরের রাউন্ডে। যে কারণে চরম হতাশা প্রকাশ করেন তিনি। একইসঙ্গে সতীর্থদের এটাও বলে দেন, আগামী মৌসুমে বাউন্সব্যাক করার জন্য। যদিও চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর জুভেন্টাস তাদের কোচ মাওরিসিও সারিকে বিদায় করে দিয়ে কোচ হিসেবে নিয়োগ দেয় আন্দ্রে পিরলোকে।

তবে, জুভেন্টাস এরই মধ্যে রোনালদোকে বিক্রি করার চিন্তা-ভাবনা শুরু করেছে বলে খবর প্রকাশ করছে ইউরোপিয়ান মিডিয়াগুলো। কয়েকদিন আগেই জানা গেছে, রোনালদোকে কেনার সম্ভাব্য তালিকায় রয়েছে নেইমারের ক্লাব পিএসজিও।

সূত্রঃ জাগোনিউজ