নভেম্বর পর্যন্ত স্থগিত লঙ্কা প্রিমিয়ার লিগ

ক্রীড়া ডেস্কঃ
কদিন আগে ঘোষণা করা হয়েছিল লঙ্কা প্রিমিয়ার লিগ শুরুর দিনক্ষণ। কিন্তু আপাতত পিছিয়ে দেওয়া হয়েছে সেটি। শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছে আগামী নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত।

সূচি অনুযায়ী, ২৮ অগাস্ট শুরু হওয়ার কথা ছিল এলপিএলের অভিষেক আসর। তবে বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দেশটির সরকার নিয়ম করেছে, টুর্নামেন্টে খেলতে বাইরে থেকে দেশটিতে আসা সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। একে তো টুর্নামেন্ট শুরু হতে আর মাত্র ১৭ দিন বাকি, আবার কোয়ারেন্টিনে রাখতে বাড়তি অর্থ ব্যয় হবে আয়োজকদের; এমন অবস্থায় আসরটি আয়োজনের সময়সূচি নিয়ে পুনরায় ভাবতে বাধ্য হয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

এসএলসি আশা করেছিল, টুর্নামেন্টের সঙ্গে সরাসরি জড়িত খেলোয়াড়, সম্প্রচারকর্মী, আয়োজক ও ধারাভাষ্যকারদের সংক্ষিপ্ত ও আরও সহজ কোয়ারেন্টিনের অনুমতি দিবে লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু এতে সম্মতি দেয়নি শ্রীলঙ্কা সরকার।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে এসএলসির সহ-সভাপতি রবিন বিক্রামারত্নে টুর্নামেন্টটি আয়োজনের সম্ভাব্য সূচি জানিয়েছেন।

“আমরা বিশেষজ্ঞ (করোনাভাইরাস সম্পর্কে) নই। তাই স্বাস্থ্য মন্ত্রণালয় যা বলে, সেই অনুযায়ী আমাদের চলতে হবে। ২০ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত একটি উইন্ডো আছে । তাই আমরা এই সময় নিয়ে পরিকল্পনা করছি।”

সূত্রঃ বিডিনিউ