সিনহা হত্যার ঘটনায় সরকার কষ্ট পেয়েছে: হানিফ

অনলাইন ডেস্কঃ
পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের মৃত্যুকে একটি ‘অনাকাঙ্ক্ষিত ঘটনা’ হিসেবে বর্ণনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, এ ঘটনায় সরকার ‘কষ্ট পেয়েছে’।

রোববার কুষ্টিয়া সরকারি কলেজের সামনে এক অনুষ্ঠানে স্থানীয় এই সংসদ সদস্য বলেন, “আমরা যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্যই বিব্রত। এই ঘটনায় সরকারও বিব্রত; কষ্ট পেয়েছে।”

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ।

দুই বছর আগে সেনাবাহিনী থেকে অবসরে যাওয়া রাশেদ ‘লেটস গো’ নামে একটি ভ্রমণ বিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য কক্সবাজারের হিমছড়ি এলাকায় ছিলেন।

কক্সবাজারের পুলিশ বলছে, রাশেদ তার পরিচয় দিয়ে ‘তল্লাশিতে বাধা দেন’। পরে ‘পিস্তল বের করলে’ চেক পোস্টে দায়িত্বরত পুলিশ তাকে গুলি করে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদক উদ্ধারের কথা জানিয়ে দুটো মামলাও দায়ের করে পুলিশ।

তবে ঘটনার যে বিবরণ পুলিশ দিয়েছে, তা নিয়ে প্রশ্ন ওঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে।

এ ঘটনায় সিনহার বোন ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করেছেন। মামলার আসামি টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্তকেন্দ্রের ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলিসহ সাত পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

হানিফ বলেন, “ঘটনার সুষ্ঠু তদন্ত করা হচ্ছে। দোষী প্রত্যেককে আইনের আওতায় আনা হবে এবং কঠোর শাস্তি নিশ্চিত করা হবে।”

কুষ্টিয়া সরকারি কলেজের সামনে বঙ্গবন্ধু নবনির্মিত ম্যুরাল উদ্বোধন শেষে এ বিষয়ে কথা বলেন হানিফ। মুজিববর্ষ উপলক্ষে কুষ্টিয়া জেলা পরিষদের অর্থায়নে এই ম্যুরাল নির্মিত হয়।

দেশের স্বাস্থ্য খাতের কেলেঙ্কারি নিয়ে হানিফ বলেন, “স্বাস্থ্য খাতে যে অবব্যবস্থাপনা, এটি দীর্ঘ দিনের ফল। শেখ হাসিনার সরকার এই সব অনিয়ম বন্ধে কঠোর প্রদক্ষেপ নিয়েছে। অপকর্মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

অন্যদের মধ্যে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জজ, জেলা পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভির আরাফাত অনুষ্ঠানে ছিলেন।

সূত্রঃ বিডিনিউজ