এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জুলাইয়ের বেতন-ভাতা প্রদান

শিক্ষা ডেস্কঃ
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের জুলাই মাসের সরকারি অংশের বেতন ছাড় দেয়া হয়েছে। বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) উপ-পরিচালক মো. রুহুল মমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এমপিওভুক্তি স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের জুলাইয়ের বেতন ছাড় দেয়া হয়েছে। ৮টি চেকের মাধ্যমে এ অর্থ অনুদান বণ্টনকারী অগ্রণী, রুপালী ব্যাংকের প্রধান কার্যালয় এবং জনতা ও সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। আগামী ১০ আগস্টের মধ্যে সংশ্লিষ্ট শাখা ব্যাংক হতে জুলাইয়ের বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করতে বলা হয়েছে।

তবে ছুটির শেষ দিনে জুলাইয়ের বেতন ছাড় দেয়া হলেও ঈদের আগে এ অর্থ তোলা সম্ভব হবে না বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

তারা জানান, বেতন-ভাতার অর্থ ব্যক্তিগত হিসাবে জমা হতে সাত দিন সময় লেগে যায়। আগামীকাল (শুক্রবার) থেকে তিন দিন ঈদের বন্ধ থাকায় এ অর্থ হাতে পেতে ১০ দিন সময় লাগবে।

অন্যদিকে, চলতি মাসের মাঝামাঝি সময়ে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের ঈদের উৎসব ভাতা প্রদান করা হয়েছে। এ বাবদ শিক্ষকরা বেতনের ২০ শতাংশ ও কর্মচারীরা ৫০ শতাংশ বোনাস পেয়েছেন। বর্তমানে ঈদের ছুটি থাকায় মাস শেষ হওয়ার আগেই জুলাইয়ের বেতন ছাড় দেয়া হয়েছে।

সূত্রঃ জাগোনিউজ