মেসির বিশ্রাম দরকার: বার্সা কোচ

ক্রীড়া ডেস্কঃ
অনাকাঙ্ক্ষিত বিরতির পর ফের শুরু হওয়া লা লিগায় সব ম্যাচে পুরো সময় খেলা লিওনেল মেসিকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছেন কিকে সেতিয়েন। কিন্তু সেই সুযোগ মিলছে না বলে জানিয়েছেন বার্সেলোনা কোচ।

প্রায় তিন মাস বিরতির পর ‘নতুন রূপে’ মাঠে গড়ানো লিগে এখন পর্যন্ত ৯টি ম্যাচ খেলেছে বার্সেলোনা। প্রতিটিতেই পুরো সময় খেলেছেন মেসি।

এর অন্যতম কারণ দলের পারফরম্যান্সের ওঠানামা। বিরতির আগে পয়েন্ট তালিকার শীর্ষে ছিল বার্সেলোনা। কিন্তু বাজে পারফরম্যান্সে রিয়াল মাদ্রিদের কাছে শীর্ষস্থান হারিয়েছে তারা, শিরোপা ধরে রাখার আশাও অনেকটা ফিকে হয়ে গেছে দলটির।

এই সময়ে তিনটি ম্যাচে পয়েন্ট হারিয়েছে শিরোপাধারীরা। আর যে ম্যাচগুলো জিতেছে, সেগুলোয় বড় অবদান ছিল মেসির। সবশেষ ম্যাচেই যেমন, শনিবার রিয়াল ভাইয়াদলিদের মাঠে ১-০ গোলের কষ্টার্জিত জয়ের ম্যাচে ১৫তম মিনিটে মেসির দারুণ পাস পেয়ে একমাত্র গোলটি করেন আর্তুরো ভিদাল।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে সেতিয়েন জানান, মেসির বিশ্রাম প্রয়োজন। একই সঙ্গে বাস্তবতাও বুঝতে পারছেন তিনি।

“সামনে হয়তো তাকে বিশ্রাম দেওয়া হবে। আমি আগেই তাকে এটা বলেছিলাম, যদি আমরা আজ কয়েকটা গোল পেতাম এবং আমি মনে করি সেটা আমরা পাওয়ার যোগ্য ছিলাম, তাহলে তাকে তুলে নিতে পারতাম এবং কিছুটা বিশ্রাম দিতে পারতাম।”

ভাইয়াদলিদকে হারিয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান আবারও ১ পয়েন্টে নামিয়ে এনেছে বার্সেলোনা। ৩৬ ম্যাচে তাদের পয়েন্ট ৭৯, এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৮০।

আগামী বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১টায় ঘরের মাঠে ওসাসুনার মুখোমুখি হবে সেতিয়েনের দল।

সূত্রঃ বিডিনিউজ