করোনা টেস্টের ফি প্রত্যাহারের দাবি জাসদের

অনলাইন ডেস্কঃ
সরকারি হাসপাতালে ২০০ থেকে ৫০০ টাকা এবং বেসরকারি হাসপাতালে ৩,৫০০ টাকা করোনার টেস্ট ফি সম্পূর্ণ প্রত্যাহার করার দাবি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

শনিবার দলটির সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে বলেন, সরকার যখন করোনায় অর্থনীতিতে নেতিবাচক প্রভাব মোকাবিলায় লাখ কোটি টাকা প্রণোদনা ও থোক বরাদ্দ দেয়া এবং বিশালাকারের বাজেট প্রণয়নের সক্ষমতা প্রদর্শন করেছে, সেখানে মহামারি পরিস্থিতিতে করোনা রোগীদের কাছ থেকে টেস্ট ফি আদায় করা সরকারের প্রয়োজন ছিল না।

তারা বলেন, মহামারিতে করানো টেস্ট ও চিকিৎসাসেবা পাওয়া নাগরিক অধিকার। করোনার নেতিবাচক প্রভাবে কয়েক কোটি পরিবার যখন সরকারের ত্রাণ ও সহায়তা পাচ্ছে, কয়েক কোটি মানুষ কর্মহীন আয়হীন হয়ে পড়েছে, কয়েক কোটি মানুষ দারিদ্র্যের মধ্যে পতিত হয়েছে, সেই মানুষদের কাছ থেকে টেস্ট ফি আদায় অমানবিক ও অযৌক্তিক। টেস্ট ফি দিতে না পারার কারণে বহু মানুষ টেস্ট করতে যাবে না। এতে সংক্রমণ, অসুস্থতা ও মৃত্যু বৃদ্ধি পাবে।

সরকারি-বেসরকারি সব হাসাপাতালেই করোনার টেস্ট ফি প্রত্যাহার এবং বেসরকারি হাসপাতালে টেস্টের ব্যয় সরকারকে বহন করার দাবি জানান নেতারা।

সূত্রঃ জাগোনিউজ