কক্সবাজারে ৪০০ ভিক্ষুক সদস্যকে গ্রামীণ ব্যাংকের সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে ৫৮টি শাখার সংগ্রামী ভিক্ষুক সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

দুই দফায় প্রতিষ্ঠানটি কক্সবাজার যোনের ৫৮টি শাখার প্রায় ৪০০ সদস্যকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়।

সর্বশেষ সোমবার (১৮ মে) রামু জোয়ারিয়ানালা শাথার উদ্যোগে ভিক্ষুক সদস্যদের খাদ্য সামগ্রী ও নগদ অর্থ তুলে দেন গ্রামীণ ব্যাংকের কক্সবাজার যোনের যোনাল ম্যানেজার মো.আবু বকর চৌধুরী। এ সময় অন্যান্যদের মধ্যে যোনাল অডিট অফিসার মো. আবুল খায়ের, জোয়ারিয়ানালা শাখার ব্যবস্থাপক রিটন কুমার বড়ুয়া,সেকেন্ড অফিসার মো. ইলিয়াছ উদ্দিন,অডিট অফিস কর্মকর্তা রজিত কুমার বড়ুয়া,কক্সবাজার কর্মচারী সমিতির সহ-সভাপতি আকতার হোছাইন ও অভি বড়ুয়া প্রমুখ।

গ্রামীণ ব্যাংক,জোয়ারিয়ানালা রামু শাখার ব্যবস্থাপক রিটন কুমার বড়ুয়া জানান, সম্প্রতি করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়ায় দরিদ্র মানুষ খুবই কষ্ঠে আছে। এ পরিস্থিতিতে প্রতিষ্ঠানের ভিক্ষুক সদস্যরাও অভাব অনটনে দিন কাটাচ্ছে। তাই এ দুর্দিনে এসব অসহায় সদস্যদের পাশে দাঁড়ানোর জন্য গ্রামীন ব্যাংক এ মহতী উদ্যোগ গ্রহন করে।

তিনি বলেন, গত এপ্রিল মাস থেকে গ্রামীণ ব্যাংক কক্সবাজার যোনের ৫৮টি শাখার ভিক্ষুক সদস্যদের খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ শুরু করে। এ পর্যন্ত এসব শাখার প্রায় ৪০০ সদস্যকে চাল,ডাল,তেল,লবন,আলু,পিয়াজ,সাবানসহ দুইহাজার ছয়শো টাকার নিত্য প্রয়োজনীয় সামগ্রী ও নগদ ৬০০ টাকা করে বিতরণ করা হয়।

গ্রামীণ ব্যাংক প্রধান কার্যালয়ের নির্দেশনা মতে এ কর্মসুচি পালন করা হচ্ছে বলে জানান রিটন কুমার বড়ুয়া।