রামুতে প্রথম করোনা রোগী সনাক্ত

নীতিশ বড়ুয়া, রামুঃ
কক্সবাজারের রামুতে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্ত রোগী সালেহ আহমদ (৩৫) উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের লর্ড উখিয়ারঘোনা গাছুয়া পাড়া গ্রামের মৃত ছুরুত আলমের পুত্র। সে গত ২৬ এপ্রিল নারায়নগঞ্জ থেকে নিজ বাড়ী আসলে রামু স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিমের স্বাস্থ্য কর্মীরা তার নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর (পলিমারি চেইন রি-অ্যাকশন) ল্যাবে পাঠায়। ওই দিন উপজেলা প্রশাসন তার বাড়ি লকডাউন করেন।

সুত্রে জানা যায়, কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সোমবার (২৭ এপ্রিল) ১২২ জনের স্যাম্পল টেস্টের মধ্যে রামুর সালেহ আহমদসহ ৬ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। আক্রান্ত অন্যান্যদের মধ্যে উখিয়া ২ জন, মহেশখালী ১ জন, চকরিয়া ১ জন ও বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ১ জন রোগী রয়েছে। এনিয়ে কক্সবাজারে মোট ২০ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত করা হলো।

রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া আমাদের রামু ডটকম কে জানান, সালেহ আহমদ রামুতে আসার খবর পাওয়ার সাথে সাথেই আমরা তার নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠাই, আজ ২৭ এপ্রিল তার শরীরে করোনা ভাইরাস সনাক্তের রিপোর্ট পাই। এখন তাকে রামুর আইসোলেশন ইউনিটে এনে চিকিৎসা সেবা দেয়া হবে এবং তার পরিবারের অন্যন্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা জন্য প্রেরন করা হবে। তিনি জানান রামু আইসোলেশন ইউনিটে কক্সবাজারের বিভিন্ন উপজেলার আরো ১০ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। তারা সকলেই মোটামুটি ভাল আছেন।