যুক্তরাষ্ট্রে মৃত্যু সাড়ে ৬ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্কঃ
মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ৬ হাজার ৭৮৬ জন মারা গেছেন। এই মৃতের তালিকায় নতুন যোগ হয়েছে ৭১৬ জন। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২০ হাজার ৬২৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৫ হাজার ৫০৬ জন। সূত্র : ওয়ার্ল্ডওমিটার্স ডট ইনফো।

প্রায় চীনের দ্বিগুণে পৌঁছে গেছে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা। মৃতদের মধ্যে অবসরপ্রাপ্ত টেনিস তারকা থেকে শুরু করে গ্র্যামি জয়ী গায়কও রয়েছেন। দেশটিতে করোনাভাইরাসে অন্তত ৫৬ জন বাংলাদেশি মারা গেছেন।

এদিকে দ্বিতীয়বারের মতো করোনাভাইরাস পরীক্ষা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবারের পরীক্ষায়ও ফলাফলও নেগেটিভ এসেছে। অর্থাৎ এখন পর্যন্ত করোনা সংক্রমিত হননি মার্কিন প্রেসিডেন্ট।

অপরদিকে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ইতালি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৭৬৬ জন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগী মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনায় সাড়ে ১৪ হাজরের বেশি মানুষ মারা গেলেন; যা বিশ্বে সর্বোচ্চ।

প্রতিনিয়ত ইতালিতে মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে। বৃহস্পতিবার দেশটিতে করোনায় ৭৬০ জনের মৃত্যু হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ৫৮৫ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ১৯ হাজার ৮৮৭ জন।

সূত্র : জাগোনিউজ