অসহায় মানুষের পাশে দাঁড়াবে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’

অনলাইন ডেস্কঃ
বিশ্বজুড়ে মহামারি করোনার আগ্রাসী আক্রমণ অব্যহত আছে। বাংলাদেশে এখনও পরিস্থিতি ভয়াবহ হয়নি। তবে শঙ্কা তো আছেই। করোনার বিস্তার ঠেকাতে পুরো দেশে অঘোষিত ‘লকডাউন’ চলছে।

এই সময়টায় সবচেয়ে বেশি সমস্যা খেটে খাওয়া মানুষদের। তারা বাইরে যেতে না পারলে খাবার জুটবে কি করে! তাই সমাজের উচ্চবিত্তদের দিকে তাকিয়ে আছেন তারা। ইতিমধ্যে অনেকে সাহায্যের হাতও বাড়িয়েছেন।

বাংলাদেশের ক্রিকেটাররাও পাশে দাঁড়াচ্ছেন অসহায়দের। ২৭ জনের একটি গ্রুপ তাদের বেতনের অর্ধেক দান করে দিয়েছেন। এছাড়া ব্যক্তিগত উদ্যোগে অনেকেই অসহায়দের খাবার ও সাহায্য দিচ্ছেন।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে আর্থিকভাবে সবচেয়ে স্বচ্ছল সাকিব আল হাসান। তিনি কি বসে থাকবেন? সাকিব তো আরও বড় উদ্যোগ নিলেন এবার। বাংলাদেশের মানুষদের জীবনমান নিরাপদ ও উন্নত করার উদ্দেশ্যকে সামনে রেখে এবার একটি সংগঠনের ঘোষণা এলো সাকিবের ফেসবুক পেজে।

নিজের ভেরিফায়েড পেজে বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার আজ (শনিবার) একটি পোস্ট করেছেন, যেখানে এসেছে একটি সংগঠন করার ঘোষণা, যার নাম রাখা হয়েছে ‌‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’।

এই ফাউন্ডেশনের কাজ কি হবে সেই আভাসও দিয়ে রেখেছেন সাকিব। এই সংগঠনটি বাংলাদেশের সব মানুষের নিরাপদ ও উন্নত জীবন গড়ে তুলতে নিবেদিতভাবে কাজ করবে।

সাকিব ওই পোস্টে আরও লিখেছেন, ‘একসাথে আমরা যে কোনও কিছুকে কাটিয়ে উঠতে পারি। আসুন সবাই মিলে দল হিসেবে কাজ করি। আমাদের কণ্ঠ ও হাতকে কাজে লাগিয়ে বাংলাদেশকে রক্ষা করতে পারি।’

সূত্রঃ জাগোনিউজ